ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৪

প্রিন্ট

যে ৫ কারণে শোভন-রাব্বানীর উপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী

যে ৫ কারণে শোভন-রাব্বানীর উপর ক্ষুব্ধ প্রধানমন্ত্রী
জার্নাল ডেস্ক

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিরুদ্ধে নানান অভিযোগ উঠেছে। তাদের এমন অনিয়মে প্রধানমন্ত্রী নিজেই তাদের উপর উপর ক্ষুব্ধ হয়েছেন।

সংশ্লিষ্ট কয়েকজনের সাথে কথা বলে ও গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্য মতে ৫ কারণে প্রধানমন্ত্রী তাদের ওপর ক্ষুব্ধ হয়েছেন বলে জানা গেছে।

১.বিভিন্ন অনুষ্ঠানে নির্ধারিত সময়ে না থাকা। গত ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগেরই একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী যান নির্ধারিত সময় সকাল ১১টায়৷ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক যান বিকেল তিনটায়।

২.জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইডেন মহিলা কলেজের সম্মেলন হওয়ার পর দেড় মাস চলে গেলেও কমিটি গঠন না করা।

৩. নিয়ম বহির্ভূতভাবে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের কমিটি ভেঙে নতুন কমিটি করা।

৪. ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয় সম্মেলনের এক বছর পর ১৩ মে৷ তবে সম্মেলনের আড়াই মাস পর রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। কেন্দ্রীয় কমিটি গঠনের পরই তা নিয়ে ব্যাপক বিতর্ক দেখা দেয়। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে কমিটি থেকে বিতর্কিত ১৯ জনকে বাদ দেয়ার ঘোষণা দিয়েও বাস্তবে বাদ না দেয়া।

৫. আর্থিক লেনদেনের অভিযোগ।

অভিযোগ আছে কেন্দ্রীয় কমিটিতে অর্থের বিনিময়ে পদ দেয়া হয়। জেলা কমিটিকে না জানিয়ে সরাসরি অর্থের বিনিময়ে সাতটি উপজেলা কমিটি গঠন৷ নারায়ণগঞ্জ এবং কক্সবাজারসহ বিভিন্ন জেলা কমিটিতে অর্থের বিনিময়ে নিজস্ব লোক ঢুকানো। আর্থিক সমঝোতা না হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ও ইডেন কলেজের কমিটি গঠনে দেরি করা।

গোয়েন্দা প্রতিবেদনে দেখা যায় কেন্দ্রীয় কমিটিতে যাদের ঠাঁই দেয়া হয়েছে তাদের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ আছে। এই অভিযোগগুলো হলো বিবাহিত, বহু বিবাহ, অছাত্র, মাদক ব্যবসায়ী, মাদকাসক্ত, জামায়াত ও শিবিরের সাথে যুক্ত, শিক্ষকের ওপর হামলাকারী প্রভৃতি৷ এই সব অভিযোগে অভিযুক্তদের কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই দেয়ার পিছনে আর্থিক লেনদেন আছে বলে ধারণা করা হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত