ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ২০:২১

প্রিন্ট

নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন বুধবার

নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন বুধবার
নোয়াখালী প্রতিনিধি

দীর্ঘ ৫ বছর পর বুধবার নোয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে জেলা শহর মাইজদীতে ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। শহীদ ভুলু স্ট্রেডিয়ামের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

এদিকে মঙ্গলবার বিকালে সম্মেলনকে কেন্দ্র করে শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পানি সম্পাদ উপ মন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এ এইচ এম ইব্রাহিম, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আতাউর রহমান ভূইয়া মানিক, মাহমুদুর রহমান জাবেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম শামছুদ্দিন জেহান, এডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও আবদুল ওয়াদুদ পিন্টু প্রমুখ।

এর আগে সর্বশেষ ২০১৫ সালের ১৪ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। পাঁচ বছর পর এ সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য লক্ষ করা যাচ্ছে। জেলা আওয়ামী লীগ কার্যালয় সহ শহরের প্রধান সড়কের দুই পাশের বিভিন্ন সরকারি বেসরকারি স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে। তৌরণ, বিলবোর্ড, আর পোস্টার, ব্যানার, ফেন্টুনে ছেয়ে গেছে পুরো শহর।

দলীয় নেতৃবৃন্দ জানান, এবারের সম্মেলনে প্রায় দুই লাখ লোকের সমাবেশ ঘটানোর প্রস্তুতি চলছে। সকাল ১০টায় শহীদ ভুলু স্টেডিয়ামে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। এরপর দুপুর আড়াইটা থেকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সেখানে ৪৮৫ জন কাউন্সিলর ভোটের মাধ্যমে আগামী তিন বছরের জন্য সভাপতি ও সম্পাদক নির্বাচিত করবেন।

সম্মেলনে সভাপতি পদ নিয়ে তেমন উৎসাহ উদ্দীপনা দেখা না গেলেও সাধারণ সম্পাদক কে হবেন এ নিয়ে চলছে ব্যাপক জলপনা কল্পনা।

তবে সম্মেলনে প্রবীণদের পাশাপাশি নবীনদের মাঝে নেতৃত্বের প্রতিযোগিতা থাকলেও শেষ পর্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে পুরো আয়োজন সম্পন্ন হবে বলে জানান আয়োজকরা। নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন জানান সব ধরনের নিরাপত্তায় আইন শৃঙ্খলা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত