ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

‘খালেদা জিয়াকে হত্যার হুমকি দেয়া হচ্ছে’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:০৬  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:০৮

‘খালেদা জিয়াকে হত্যার হুমকি দেয়া হচ্ছে’

খালেদা জিয়াকে জেলে রেখে হত্যার হুমকিও দেয়া হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

খালেদা জিয়াকে জেলে রেখে হত্যার হুমকি প্রসঙ্গে জানতে চাইলে রুহুল কবির রিজভী বলেন, হত্যার হুমকি তো। কারণ মন্ত্রী-এমপিরা বলছেন, হায়াত-মউত আল্লাহর হাতে। আর প্রধানমন্ত্রী বলছেন, তারেক রহমান বেশী বুঝলে তার মাকে সারাজীবন জেলে থাকতে হবে। এটা তো হুমকি?

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার জামিন আইনী প্রক্রিয়া দেখে কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হবে। দেখি না আগামীকাল কী হয়? আমরা কতদিন অপেক্ষা করবো?

রিজভী বলেন, আইনী প্রক্রিয়া দেখে কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হবে। যখন গণতন্ত্রের জায়গা বন্ধ হয়ে যায় তখন রাজপথেই তার সমাধান করতে হবে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সম্পূর্ণ বিনা অপরাধে ৬৬৫ দিন হলো অবৈধ ক্ষমতার জোরে কারারুদ্ধ করে রাখা হয়েছে। স্বাভাবিক এই জামিন নিয়ে কত রকমের টালবাহানা করা হচ্ছে! আর সরকার দলীয় লোকেরা প্রকাশ্যে হুমকি ও ঘোষণা দিয়ে জামিনে বাধা দিচ্ছে। বেগম জিয়াকে জেলে রেখে হত্যার হুমকিও দেয়া হচ্ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, ৭৫ বছর বয়সী বেগম জিয়ার স্বাস্থ্যের অবস্থা এতো ভয়ঙ্কর যে, এই মূহুর্তে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা না হলে তার জীবনহানির চরম ঝুঁকি রয়েছে। সুচিকিৎসার অভাবে তার যে ড্যামেজ হচ্ছে, সেটা আর ফিরে আসবে না। তার বাম হাত ও শরীরের বাম দিক প্রায় প্যারালাইজড হওয়ার উপক্রম হয়েছে। কারও সাহায্য ছাড়া তিনি বিছানা থেকে উঠতে পারেন না। তার এই গুরুতর অসুস্থতায় খালেদা জিয়ার শুধু উদ্বিগ্নই নই। বরং তার জামিনে বাধা দিয়ে ও চিকিৎসা না দিয়ে তাকে গুরুতর শারীরিক ক্ষতির দিকে ঠেলে দেয়ার জন্য এটি যে সরকারের অশুভ পরিকল্পনারই অংশ তা জনগণ বিশ্বাস করে।

জাতি আগামীকাল খালেদা জিয়ার জামিনের বিষয়ে উচ্চ আদালতের দিকে তাকিয়ে আছে বলেও মন্তব্য করেন রিজভী।

বাংলাদেশ জার্নাল/কেএস/এসবি

  • সর্বশেষ
  • পঠিত