ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৮:১১

প্রিন্ট

‘খালেদার মুক্তির নামে নৈরাজ্য হলে প্রতিহত করা হবে’

‘খালেদার মুক্তির নামে নৈরাজ্য হলে প্রতিহত করা হবে’
নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের নামে নৈরাজ্য ও জ্বালাও পোড়াও করা হলে সেটা প্রতিহতের ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় খুলনা সার্কিট হাউস ময়দানে খুলনা জেলা ও মহানহগর আওয়ামী লীগের সম্মেলন উদ্বোধনকালে প্রধান বক্তার বক্তব্যে এমন ঘোষণা দেন তিনি।

আব্দুর রহমান বলেন, খালেদার মুক্তির নামে নৈরাজ্য, জ্বালাও-পোড়াও রাজনীতির গন্ধ নতুন করে শুরু হয়েছে। পরাজিত রাজনৈতিক শক্তি বিএনপি জামাতকে বলতে চাই, আওয়ামী লীগের একটা নেতাকর্মী বেঁচে থাকতে আর কোন অশুভ চক্রকে নৈরাজ্য সৃষ্টি করতে দেবো না। রাজপথে তাদের জায়গা হবে না।

তিনি বলেন, খালেদার মুক্তি শুধু মাত্র আদালতের মাধ্যমেই হবে। এর বাহিরে যদি কোন ধরণের নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চলে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেটা প্রতিহত করবে।

তৃণমূলের নেতাকর্মীদের প্রশংসা করে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, ১/১১ এর পর নেত্রী যখন কারাগারে, তৃণমূলের নেতাকর্মীরা গর্জে উঠেছিলেন। নেত্রীর মুক্তির দাবিতে সেদিক রাজপথকে জনতার মিছিলে পরিপূর্ণ করে স্বৈরশাসককে বাধ্য করেছিলেন শেখ হাসিনাকে মুক্তি দেয়ার জন্যে। আপনারা সেই নেতাকর্মী যারা স্বৈরশাসক জিয়ার রক্তচক্ষুকে উপেক্ষা করে সংগঠন দাড় করিয়েছেন, আপনারা এরশাদের স্বৈরশাসনকে মোকাবেলা করেছেন। আপনারা আগামীতে শেখ হাসিনাকে একমাত্র অপরিহার্য করে তোলার জন্য যে কোন ত্যাগ স্বীকারে পিছপা হবেন না।

তিনি বলেন, যে নেতাকর্মীরা শেখ হাসিনাকে মানব ঢাল রচনা করে রক্ষা করেছে, সেই নেতাকর্মী বেচে থাকতে আমাদের নেত্রী শেখ হাসিনাকে কেউ স্পর্শ করতে পারবে না। যত ষড়যন্ত্রই হোক আমরা মোকাবেলা করেছি, ভবিষ্যতেও করবো।

সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগে সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি। জেলা আওয়ামী লীগে সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে শুরুতেই স্বাগত বক্তৃতা দেন নগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

নগর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক আলহাজ মিজানুর রহমান মিজান ও জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজিত অধিকারীর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। স্থানীয় নেতাদের মধ্যে বক্তৃতা করবেন সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, নারায়ণ চন্দ্র চন্দ, আব্দুস সালাম মুর্শিদী, মো. আক্তারুজ্জামান বাবু ও গ্লোরিয়া ঝর্ণা সরকার প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত