ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৯:৩৯

প্রিন্ট

লবিং নাই, মুড়ি খাই!

লবিং নাই, মুড়ি খাই!
ছবি: সংগৃহীত
সোশ্যাল মিডিয়া ডেস্ক

রাষ্ট্রীয়ভাবে চলচ্চিত্রাঙ্গনের জন্য সর্বোচ্চ পুরস্কার হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে ঘোষণা করা হয় রাষ্ট্রীয় এই পুরস্কারের ৪২তম আসরের তালিকা। এই আসরে পুরস্কারের জন্য বিবেচিত না হওয়ায় ‌‘ক্ষিপ্ত’ হয়েছেন ছোট পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া। ছোট পর্দায় নিয়মিত হলেও এরইমধ্যে একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি।

‘দেবী’ চলচ্চিত্রে রানু চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান। ছবিটির পার্শ্ব চরিত্র নিলু হিসেবে দেখা গিয়েছিলো শবনম ফারিয়াকে। কিন্তু এই চরিত্রের জন্য তিনি পার্শ্ব চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবেন বলে আশা করেছিলেন। কিন্তু চলচ্চিত্র পুরস্কারের এই আসরে চরিত্রটির জন্য তিনি কোন পুরস্কার পাননি।

আর তাই আজ (বৃহস্পতিবার) শবনম ফারিয়া আফসোস করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন, ‘লবিং নাই!, তাই মুড়ি খাই! শুধুমাত্র এই স্ট্যাটাসটি দেওয়ার জন্য আজকে ফেসবুকে এসেছি আমি।’

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা হওয়ার পর থেকেই এটি নিয়ে নানান সমালোচনা হচ্ছে। অনেকেই ধারণা করছেন, এবারের পুরস্কারে মানের চেয়ে লবিং গুরুত্ব পেয়েছে বেশি। এছাড়াও এবার বেশ কিছু ক্যাটাগরিতে যুগ্মভাবেও পুরস্কার দেওয়া হয়েছে যেটি নিয়ে অনেকেই সমালোচনা করছেন। এমনকি মোশাররফ করিমকে কৌতুক অভিনেতা হিসেবে পুরস্কৃত করায় শোবিজের অনেকেই কানাঘুষা করছেন। তার মত একজন ভার্সেটাইল অভিনেতাকে এমন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়াটা সমীচীন নয় বলে মনে করছেন শোবিজ সংশ্লিষ্টরা।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত