ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

বিয়ে করে বদলে গেছেন লিটন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৯:২১

বিয়ে করে বদলে গেছেন লিটন

ছন্দে থাকা লিটনের ব্যাটিং নিয়ে নতুন করে বলার কিছু নেই। তবে নতুন খবর হলো তিনি তার ব্যাটিং স্টাইলে একটু পরিবর্তন এনেছেন। এই প্রসঙ্গে লিটন বলেন, জি আমার ব্যাটিংয়ে একটু পরিবর্তন এসেছে। আগে আমি এভাবে ব্যাটিং করতাম না। আমি নিজের সঙ্গে অনেক কাজ করেছি, সেই কাজের কারণে আমার ফুট মুভমেন্টটা একটু পরিবর্তন হয়েছে। ফুট মুভমেন্ট না মূলত আমার মাথায় পজিশনটা একটু পরিবর্তন হয়েছে। শেষ দুই তিনটা ম্যাচেও আমি খেয়াল করেছি আমার মাথা নড়ে যাচ্ছে, এটা যেন না নরে এটা নিয়ে কাজ করছি।

গেল বছরের জুলাইয়ে ইংল্যান্ড বিশ্বকাপের পরে লিটন দাসের ব্যাটে যাচ্ছিল নিদারুণ রান খড়া। টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি; তিন ফরম্যাটেই ভারত সিরিজ পর্যন্ত নিজের ছাঁয়া হয়ে ছিলেন লাল সবুজের এই টপ অর্ডার ব্যাটসম্যান। কিন্তু বঙ্গবন্ধু বিপিএলে এসেই যেন ব্যাট হাতে পুরো ইউ টার্ন নিয়ে নিলেন। ক্ষুরধার ব্যাটে রানের ফোয়ারা ছুটিয়ে সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় চারে জায়গা করে নিয়েছেন রাজশাহী রয়্যালসের এই ওপেনিং ব্যাটসম্যান। আর এর পেছনে অন্যতম প্রধান কারণ হিসেবে বিয়েকেই দেখছেন লিটন।

দেবশ্রী বিশ্বাস সঞ্চিতাকে জীবন সঙ্গী করার পরপরই তার ব্যাটের ভাষা বদলে গেছে। এক বিয়েই তাকে মাঠে ও মাঠের বাইরে বদলে দিয়েছে। করে তুলেছে আরো পরিপক্ক।

লিটন বলেন, ‘আমি খুব ভাগ্যবান যে কম বয়সে বিয়ে করতে পেরেছি। বিয়ে জিনিসটা আমার পরিপক্ক লেভেলটা বাড়িয়ে দিয়েছে। এটা আমি অনুভব করি। জানি না কে কিভাবে অনুভব করে। ওই জিনিসটাই অনুভব করছি। আমি যখন ২০১৬-১৭ তে খারাপ ক্রিকেট খেলেছি তখন জাতীয় দলের বাইরে ছিলাম। আমি কিন্তু অফ ফর্মে থাকিনি। ওই জায়গায় আমি অনেক কিছু শিখেছি। ঠেকেছি প্লাস শিখেছি। ওটা আমাকে অনেক সাহায্য করেছে। আবার বিয়ের পর আবার ম্যাচিউরিটি লেভেল বেড়েছে। সেটা ক্রিকেট হোক। মাঠে হোক বা মাঠের বাইরে হোক। সবকিছুতেই।’

  • সর্বশেষ
  • পঠিত