ঢাকা, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ২২:৩৬

প্রিন্ট

অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় ফিরলো ভারত

অস্ট্রেলিয়াকে হারিয়ে সমতায় ফিরলো ভারত
স্পোর্টস ডেস্ক

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়েছে ভারত। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজে সমতায় ফিরলো কোহলি বাহিনী।

রাজকোটে শুক্রবার অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। এর আগে ধাওয়ান, কোহলি ও লোকেশ রাহুলের অর্ধশতকে ভর করে ৩৪০ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে ৩০৪ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ম্যান ইন ব্লু। উদ্বোধনী উইকেটে ৮১ রানের জুটি গড়ে দলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ৪২ রান করে আউট হন রোহিত।

দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে ১০৩ রানের জুটি গড়েন কোহলি। এতে বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা। সেঞ্চুরি থেকে মাত্র চার রান দূরে থেকে আউট হন আরেক ওপেনার ধাওয়ান। এরপর শ্রেয়াস আয়ার ৭ রানে সাজঘরে ফেরেন। অর্ধশতক তুলে নেন কোহলি ও লোকেশ রাহুল।

কোহলি ৭৮ ও রাহুল ৮০ রান করলে দলীয় সংগ্রহে ৩শ' ছাড়িয়ে যায় ভারত। এরপর জাদেজার ২০ রানে ভর করে ৬ উইকেটে ৩৪০ রান করে ভারত।

জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ২০ রানে সাজঘরে ফেরেন ওয়ার্নার। এরপর আরেক ওপেনার অধিনায়ক ফিঞ্চ ৩৩ রান করে আউট হলে, দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮২ রান।

এরপর স্টিভ স্মিথ ৯৮ ও মার্নাস লেবুশানে ব্যক্তিগত ৪৬ রানে সাজঘরে ফিরলেও, জয়ের পথে এগুচ্ছিলো অস্ট্রেলিয়া। কিন্তু এর পরই ছন্দ হারায় অতিথিরা। যাওয়া আসার মধ্যে থাকে পরের ব্যাটসম্যানরা। তাতে ৪৯.১ ওভারে ৩০৪ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩টি এবং শাইনি, জাদেজা ও কুলদীপ নেন দু'টি করে উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত