ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫১

প্রিন্ট

হ্যাকারদের কবলে বার্সার টুইটার

হ্যাকারদের কবলে বার্সার টুইটার

স্পোর্টস ডেস্ক

তথ্যপ্রযুক্তির চরম উৎকর্ষের এ যুগে হ্যাকারদের হাত থেকে বাঁচা দায়। এমনকি অলিম্পিক ও বার্সেলোনার মতো প্রতিষ্ঠানের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টও অনিরাপদ। টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, কাল অলিম্পিক ও বার্সার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়। ‘আওয়ার মাইন’ নামে একটি চক্র এ দুটি অ্যাকাউন্ট হ্যাক করায় কিছু সময়ের জন্য বন্ধ ছিল।

বেহাত হওয়ার পর ক্লাবটির টুইটার থেকে একটি পোস্ট করা হয় যে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা! আরও একটি পোস্টে জানানো হয়, এই নিয়ে দ্বিতীয়বার ক্লাবটির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড করেছে তারা। তাদের দাবি, বার্সেলোনার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা ব্যবস্থা ভালো। কিন্তু সর্বোচ্চ পর্যায়ের অবস্থায় নেই। কিভাবে অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা আরও বাড়ানো যায় সে তথ্যও দিয়েছে বেহাতকারীরা।

ম্যাসেজগুলো পরে ডিলিট করা হয়েছে। বার্সেলোনা তাদের অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নেয়। একই গ্রুপ ২০১৭ সালে বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট হ্যাকড করেছিল।

এদিন, একই হ্যাকার গ্রুপ ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আওসি) টুইটার অ্যাকাউন্টও হ্যাকড করেছে চানা গেছে। সেখানেও একই ধরনের বার্তা দিয়েছে তারা।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত