ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

করোনা ইস্যুতে বরখাস্ত ৯ ফুটবলার

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৯:০৯

করোনা ইস্যুতে বরখাস্ত ৯ ফুটবলার

করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। বিশ্বজুড়ে প্রতিনিয়তই বাড়ছে এই ভাইরাসের আক্রান্তের সংখ্যা। উদ্বেগজনক পরিস্থিতিতে খেলা থমকে আছে। ক্লাবগুলো আছে বড় রকমের আর্থিক ঝুঁকির মুখে। বাধ্য হয়ে তাই ফুটবলারদের বেতন কাটছাঁট করা যায় কিনা তেমন এক প্রস্তাব রেখেছিল সুইস ফুটবল ক্লাব সিওন। জবাবে ৯ ফুটবলার নীরব থাকায় তাদের বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।

পুরো দলকে নিয়ে হোয়াটসঅ্যাপে একটি গ্রুপ খুলেছেন ক্লাব মালিক ক্রিস্টিয়ান কনস্টান্টিন। সেখানেই তিনি প্রস্তাব দিয়েছেন প্রতি মাসে খেলোয়াড়দের ৯,৬০০ সুইস ফ্রাঁর বেশি বেতন দেয়া হবে না। সুইজারল্যান্ডে যেকোনো কাজের জন্য সর্বনিম্ন যে পরিমাণ বেতন পান একজন নাগরিক, কনস্টান্টিনের দেয়া প্রস্তাবে রাজী হলে তার ৮০ শতাংশ বেতন পাওয়ার কথা ফুটবলারদের। কৌশলগতভাবে ফুটবলারদের একপ্রকার বেতন ছাড়া রাখার প্রস্তাবই দিয়েছিলেন সিওনের মালিক।

প্রস্তাবের পক্ষে থাকলে বুধবারের মধ্যে সিদ্ধান্ত জানানোর কথা ছিল ফুটবলারদের। জবাবে আর্সেনালের সাবেক দুই ফুটবলার ইয়োহান জৌরু ও আলেক্সান্দ্রে সং-সহ নীরব ছিলেন নয় ফুটবলার। নীরব থেকে বুঝিয়েছেন সিদ্ধান্তের বিপক্ষে তারা। মালিকের প্রস্তাবে উত্তর না দেয়ায় এই নয় খেলোয়াড়কে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে সিওন।

  • সর্বশেষ
  • পঠিত