ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৬:০৭

প্রিন্ট

পরিশ্রমী মুশফিক

পরিশ্রমী মুশফিক

Evaly

স্পোর্টস ডেস্ক

এককথায় যদি প্রশ্ন করা হয়- ‌‘দেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটারটি কে?’ এককথায় জবাব আসবে মুশফিকুর রহিম। ফিটনেস ঠিক রাখতে এবং নিজের টেকনিট উন্নত করতে ঘণ্টার পর ঘণ্টা অনুশীলন করতে জুড়ি নেই তার।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশে এখন অঘোষিত লকডাউন চলছে। সবাইকে ঘরে বসে থাকার নির্দেশনা আছে। মুশফিকও ঘরবন্দি হয়ে আছেন। কিন্তু বসে নেই। রীতিমতো ফিটনেস ঠিক রাখছেন তিনি।

শুধু করতে হয় বলেই করা নয়, রীতিমতো ট্রেনিংয়ের সূচি বানিয়ে তা পালন করে যাচ্ছেন মুশফিক। সোশ্যাল সাইটে পোস্ট করা একটি ভিডিওতে তার প্রমাণ পাওয়া গেছে। দিন অনুযায়ী ফিটনেস ট্রেনিংয়ের সূচি লেখা সেসবে। মেঝেতে রাখা ফিটনেস ট্রেনিংয়ের কিছু কিট। বিছানায় রাখা ব্যাট-বল। কাগজে চোখ বুলিয়ে শুরু হয় তার ট্রেডমিলে দৌড়।

এরপর ফিটনেস ঠিক রাখতে নানারকম ব্যয়াম করেন তিনি। সবশেষে ব্যাট হাতে হালকা নক। ঘরের মাঝেই এতকিছু করে চলছেন 'মি. ডিপেন্ডেবল'।

লম্বা অবসরে ঘরে বসে প্রায় সব ক্রিকেটারই টুকটাক ফিটনেসের কাজ করতে বাধ্য হচ্ছেন। মুশফিক যেন সবাইকে ছাড়িয়ে গেছেন। এত সীমাবদ্ধতার ভেতরও প্রায় পূর্ণাঙ্গ জিম সেশন করে চলছেন ঘরের মাঝে। বাসার ড্রয়িং রুম থেকে শুরু করে বেড রুম, সবই যেন তার জিমনেসিয়াম। ঘরের জানালা, চেয়ার, সোফা, ৫ লিটারের পানির বোতল, ঘরের অন্যান্য আসবাবপত্র, এমনকি বালিশ পর্যন্ত তিনি ফিটনেস ট্রেনিংয়ে কাজে লাগিয়েছেন!

ভিডিও দেখতে ক্লিক করুন...

বাংলাদেশ জার্নাল/এনএইচ

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best