ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৩ মে ২০২০, ১৫:০৩

প্রিন্ট

করোনায় কানাডিয়ান টেনিস সুন্দরীর অভিনব উদ্যোগ

করোনায় কানাডিয়ান টেনিস সুন্দরীর অভিনব উদ্যোগ

Evaly

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের শুরু থেকেই একের পর এক সংবাদের শিরোনাম হচ্ছেন টেনিস সুন্দরী ইউজেনি বুশার্ড। এইতো কিছুদিনে আগেই লকডাউনের মধ্যে মরুভূমির ঘুরে আলোচনার কেন্দ্রে ছিলেন তিনি। কানাডায় জন্মালেও জেনি থাকেন লাস ভেগাসে। কিন্তু নিজেকে আর ঘরের মধ্যে আটকে রাখতে পারলেন না সাবেক বিশ্বের ৫ নম্বর। সোজা বেরিয়ে পড়লেন ট্রিপে। ভেগাসের কাছে মোজাভে মরুভূমির রেড রক ক্যানিয়ন ঘুরে এলেন বুশার্ড। সেখানকার বেশ কয়েকটি ছবিও ইনস্টাগ্রামে পোস্ট করেন। ক্যাপশন দেন ‘সোস্যাল ডিস্ট্যান্সিং’। যদিও বুশার্ডের বাইরে পা রাখাটা অনেকেই ভাল চোখে দেখেননি।

এমন মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য একটি অনন্য উপায় তৈরি করেছেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই টেনিস সুন্দরী ঘোষণা করেছিলেন যে, তিনি ভক্তদের কাছ থেকে দাতব্য বিডের জন্য তাকে ডিনার ডেটে নেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। ২৬ বছর বয়সী কানাডিয়ান এই টেনিস খেলোয়াড়ের বর্তমান বিশ্ব র‌্যাঙ্কিং ৩৩২। তবে ২০১৪ উইম্বলডনে রানার্স হয়ে টেনিসের জগতে তিনি সাড়া ফেলেছিলেন। শুধু তাই নয়, সে বছরই তিনি অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেনের সেমিফাইনালেও পৌঁছে নজর কাড়েন।

করোনার বিরুদ্ধে ক্ষুর্ধাতদের সাহায্যের জন্য তিনি ১৫ সেকেন্ডের ‘অল ইন চ্যালেঞ্জ’এ যোগ দিয়েছেন। এখান থেকে সংগৃহীত অর্থ মার্কিন যুক্তরাষ্ট্রে খাদ্য ও নিরাপত্তাহীনতায় ভুগতে থাকাদের জন্য তহবিল সংগ্রহ করবেন। ২,৫০০ ডলার দিয়ে নিলাম দিয়ে শুরু করেছেন। ইতিমধ্যে যা ২১ হাজার ডলার ছাড়িয়েছে। ঘোষণার সময় থেকে নিলামটি ১৯টি বিড পেয়েছেন এবং এখনও ১৩ দিন বাকি রয়েছে। ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিও-তে বুশার্ড জানিয়েছেন, ‘আমি মনে করি এই কঠিন সময়ে একত্রিত হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ অল ইন চ্যালেঞ্জের ওয়েবসাইট অনুসারে, বিডে যিনি জিতবেন তিনি কোনও খেলোয়াড়ের সঙ্গে ইউএস ওপেন থেকে উইম্বলডনে যোগ দিতে পারবেন। কোনও বন্ধুর সঙ্গে, খেলোয়াড়দের বক্স থেকে বুশার্ড কানাডা ম্যাচের পরবর্তী ডিনার করতে পারবেন এবং যে কোনও টেনিস ওপেনে অংশ নিতে পারবেন। পাশাপাশি বিজয়ী ভ্রমণের জন্য ফ্লাইটের টিকিট এবং বুশার্ডের স্বাক্ষরিত একটি র‌্যাকেট এবং স্নিকার জোড়া পাবেন।

বুশার্ড যিনি সম্প্রতি প্রকাশ করেছিলেন যে, তিনি আত্ম-বিচ্ছিন্নতায় গেম নিয়েছেন, ভক্তদের সঙ্গে ডেটে যাওয়ার জন্য অপরিচিত নয়। তিনি ২০১৩ সালে জন গোহর্কে নামে এক ভক্তের সঙ্গে একটি টুইটারের বাজি হেরে গিয়েছিলেন। তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, আটলান্টা ফ্যালকনস সুপার বোল এলআইতে নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টসকে পরাস্ত করবে।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best