ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English
ব্রেকিং নিউজ
  •   চট্টগ্রাম বন্দরে কেমিক্যাল গুদামে আগুন

প্রকাশ : ২২ মে ২০২০, ১৯:৪৮

প্রিন্ট

আম্পান মোকাবেলায় পুলিশকে গাঙ্গুলীর কুর্নিশ

আম্পান মোকাবেলায় পুলিশকে গাঙ্গুলীর কুর্নিশ
স্পোর্টস ডেস্ক

ঘূর্ণিঝড় আম্পানে ধ্বংসস্তূপের চেহারা নিয়েছে কলকাতা। কয়েক হাজার গাছ ভেঙে পড়েছে। শহরের রাস্তা যেন গাছের শ্মশান। একদিনের মধ্যে যুদ্ধকালীন তত্‍‌পরতায় সেই ভাঙা গাছের স্তূপ সরানোর কাজ চলছে। রাস্তা পরিষ্কার করতে নিজে হাতে গাছ সরানোর কাজে নেমে পড়েছে কলকাতা পুলিশও। এ জন্য কলকাতা পুলিশকে কুর্নিশ জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

কলকাতা পুলিশের দক্ষিণ পূর্ব শাখার ডেপুটি কমিশনার দেবস্মিতা দাস গাছ সরানোর কাজে পুলিশের হাত লাগানোর একটি ভিডিও টুইট করেছিলেন। সেই টুইটটি শুক্রবার রিটুইট করেন গাঙ্গুলী। তিনি লিখেছেন, ‘কলকাতা পুলিশের কাজে আমরা গর্বিত।’

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ছারখার হয়ে গিয়েছে পুরো কলকাতা। প্রাণ গিয়েছে ৮০ জনের। চারিদিকে ভেঙে পড়েছে গাছ, বাড়ির দেওয়াল। ভেঙেছে বাঁধ, তছনছ হয়ে গিয়েছে বহু কাঁচা বাড়ি। পরিস্থিতি পরিদর্শনে রাজ্য সফরে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাকে ক্ষতিগ্রস্ত অঞ্চল ঘুরে দেখান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একে জাতীয় বিপর্যয় হিসেবে ঘোষণা করার দাবি জানানো হয়েছে।

বীরেন রায় রোডেও হানা দিয়েছিল ভয়ংকর ঘূর্ণিঝড় আম্পান। সেখানে ক্ষতিগ্রস্ত হয়েছে গাঙ্গুলীর বাড়িও। সেই ছবি শেয়ার করেন তিনি নিজেই। বুধবার কলকাতায় যখন ফুল ফর্মে ছিল আম্পান। সেই সময়েই সৌরভ গাঙ্গুলীর বাড়ির আমগাছটিও হেলিয়ে দিয়েছিল সে। আর কঠিন কসরত করে আম গাছটিকে ফের বাগে আনতে হল বোর্ড সভাপতিকে।

সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে সৌরভ লিখছেন, ‘বাড়ির আম গাছটি ঝড়ে হেলে গিয়েছিল। গাছটাকে টেনে আবার ঠিক করলাম…’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best