ঢাকা, মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৯ মে ২০২০, ১২:২৬

প্রিন্ট

বিশ্বকাপ পেছাতে আইসিসিকে অস্ট্রেলিয়ার চিঠি

বিশ্বকাপ পেছাতে আইসিসিকে অস্ট্রেলিয়ার চিঠি
স্পোর্টস ডেস্ক

চলতি বছরে বিশ্বকাপ আয়োজনে সায় দেয়নি ক্রিকেট অস্ত্রেলিয়া (সিএ)। আইসিসি'র কাছে এক চিঠিতে অস্ট্রেলিয়া অনুরোধ জানিয়েছে, তারা এই বছরের বিশ্বকাপ পরের বছর নিয়ে যেতে চায়। ২০২১ সালে এই বিশ্বকাপের আয়োজন করতে চায় তারা।

করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন নিয়ে সংশয়ে আছে অস্ট্রেলিয়া। এমনটা হলে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়বে তারা। সেই ক্ষতি এড়াতে ক্রিকেট অস্ট্রেলিয়া এই বিশ্বকাপ পরের বছর আয়োজনের অনুরোধ করেছে। সমস্যা হলো পরের বছর অর্থাৎ ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক তো ভারত। টি-টোয়েন্টির আরেকটি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে ২০২২ সালে। নতুন সূচিতে অস্ট্রেলিয়া চাইছে ২০২১ সালের বিশ্বকাপের আয়োজন হোক অস্ট্রেলিয়ায়। আর ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক বসুক ভারতে। এখন এটি নিয়ে সিদ্ধান্ত জানাবে আইসিসি।

তবে একটা ব্যাপার স্পষ্ট যে আইসিসি'র কাছে ক্রিকেট অস্ট্রেলিয়ার এই চিঠিই জানাচ্ছে স্বাগতিক হিসেবে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের মতো আত্মবিশ্বাস তাদেরও নেই! যদিও আইসিসি বলছে- তারা অস্ট্রেলিয়ার মাটিতে এই বছর যথাসময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পূর্বনির্ধারিত পরিকল্পনা থেকে এখনো সরে আসেনি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত