ঢাকা, রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৯:৫৬

প্রিন্ট

বিশ্বকাপ বিক্রিতে জেরার মুখে ডি সিলভা

বিশ্বকাপ বিক্রিতে জেরার মুখে ডি সিলভা
স্পোর্টস ডেস্ক

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল কিনা এই নিয়ে তদন্তের জন্য ডেকে পাঠানো হয় অরবিন্দ ডি সিলভাকে। ২০১১ বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান ছিলেন তিনি। শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে লঙ্কান পুলিশ ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। ডি সিলভাকে জিজ্ঞাসাবাদ করে এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

প্রায় ঘণ্টা ছয়েক জিজ্ঞাসাবাদ করা হয় অরবিন্দ ডি সিলভাকে। শ্রীলঙ্কার স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিটের পাশাপাশি অ্যান্টি করাপশন ইউনিটও ছিল জিজ্ঞাসাবাদের সময়। তার জবানবন্দি থেকেই উঠে এসেছে এক লঙ্কান ওপেনারের নাম।

উপুল থারাঙ্গকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। ২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে ২০ বলে মাত্র ২ রান করেছিলেন থারাঙ্গা। শ্রীলঙ্কার ক্রীড়াবিষয়ক অ্যান্টি করাপশন ইউনিটের সুপারিনটেন্ডন জগত্ ফনসেকা আরও জানান, '২০১১ বিশ্বকাপ ফাইনালের তদন্ত শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে। প্রয়োজনে আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হবে। যেহেতু আন্তর্জাতিক বিষয় তাই ইনটেলিজেন্সির রিপোর্টও নেওয়া হবে।'

শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে অভিযোগ করেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে নাকি বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা! সাবেক ক্রীড়ামন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে শ্রীলঙ্কার বর্তমান ক্রীড়ামন্ত্রী দুল্লাস আলাহাপ্পেরুমা ঘটনার তদন্তের নির্দেশ দেন। পরিস্থিতি বেগতিক দেখে পাল্টি খান মাহিন্দানান্দা অতুলগামাগে। দাবি করেন, এটা নাকি তার সন্দেহ ছিল! এরপরই ঘটনার ফৌজদারি তদন্তের নির্দেশ দেয় শ্রীলঙ্কা সরকার।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত