ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৩৩ মিনিট আগে English

প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১৯:৪৭

প্রিন্ট

বাতিল হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

বাতিল হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ!
স্পোর্টস ডেস্ক

আবারো ছয় সপ্তাহের জন্য লকডাউন অস্ট্রেলিয়ার অন্যতম বৃহত্তম শহর মেলবোর্ন। এই মেলবোর্ন শহরেই অস্ট্রেলিয়ার বেশিরভাগ ক্রিকেট ম্যাচ হয়ে থাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচও এই মেলবোর্ন শহরেই হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমানে করোনার কারণে মেলবোর্ন শহরে উদ্বেগজনক পরিস্থিতি ধারণ করেছে তাই অস্ট্রেলিয়া সরকার মেলবোর্নে ফের ছয় সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে।

বর্তমানে মেলবোর্ন শহরের করোনা পরিস্থিতি উদ্বেগজনক আকার ধারণ করায় এই শহরে কোন প্রকার খেলাধুলা এখন সম্ভব নয়। সেই কথা মাথায় রেখে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যেতে চলেছে। আজই বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত সিদ্ধান্ত। কারণ আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে আইসিসির বোর্ড সভা।

আজকের বৈঠকে শুধু বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত গ্রহণই নয়, একইসঙ্গে আইসিসির পরবর্তী চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াও ঠিক হওয়ার কথা। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভসের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী হিসেবে নাম আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীরও।

ক্রিকেট অস্ট্রেলিয়া আগেই জানিয়ে দিয়েছিল যে, করোনা পরিস্থিতির মধ্যে ১৬ দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কার্যত অসম্ভব। কারণ অস্ট্রেলিয়া সরকার এই সময় এত বড় একটা দায়িত্ব গ্রহণ করতে পারবে না। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে জড়িয়েছিল ক্রিকেটার এবং ক্রিকেটের সাথে যুক্ত সমস্ত মানুষদের স্বাস্থ্যসুরক্ষা।

কিন্তু তা সত্ত্বেও আইসিসি সরকারি ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি। তারা আরও বেশ কয়েকদিন অপেক্ষা করতে চেয়েছিল এই সিদ্ধান্ত জানানোর জন্য কিন্তু বর্তমানে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মেলবোর্ন শহরের ফের ছয় সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। এরফলে এক প্রকার বাধ্য হয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষণা করতে চলেছে আইসিসি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত