ঢাকা, সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ১৭:৪২

প্রিন্ট

মাটিতে শুয়েও গোল করা যায়, দেখালেন মেসি

মাটিতে শুয়েও গোল করা যায়, দেখালেন মেসি

স্পোর্টস ডেস্ক

ইতালির ক্লাব নাপোলিকে ঘরের মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠলো বার্সেলোনা। একটি গোল করে ও একটি অ্যাসিস্ট করিয়ে দলকে ইউরোপ সেরার লড়াইয়ে কোয়ার্টার ফাইনালে তুললেন লিওনেল মেসি। মাটিতে আছড়ে ফেলেও মেসিকে গোল করা থেকে এদিন থামানো যায়নি। রক্ষণ ভেদ করে মাটিতে গড়াগড়ি খেয়ে দুরন্ত গোলে দলকে জয় এনে দেন। ফ্যানেরা কেন তাকে 'গ্রেটেস্ট অফ অল টাইম' বলেন, অপ্রতিরোধ্য মেসি তা আরও একবার প্রমাণ করলেন।

শনিবার রাতে ইতালির ক্লাব নাপোলিকে ৩-১ গোলে হারালো বার্সা। এর আগে অ্যাওয়ে ম্যাচে ১-১ স্কোরলাইনে ম্যাচ ড্র হয়েছিল। অ্যাওয়ে গোলের অ্যাডভান্টেজ নিয়ে ম্যাচে নেমে এদিন দুই অর্ধ মিলিয়ে বার্সেলোনা দারুণ খেলেছে। দুই লেগ মিলিয়ে ক্লাব ৪-২ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে গেল।

২৩ মিনিটে মেসি জাদু শুরু। ডানপ্রান্ত ডি-বক্সের বাইরে থেকে চারজনকে পেছনে ফেলে মাটিতে পড়ে গিয়েছিলেন লিও, তবে হাল ছাড়েননি। পড়ে গিয়ে মুহূর্তে উঠে অর্ধ শুয়ে থাকা অবস্থায় বাঁ পায়ের প্লেসিংয়ে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দলকে ২-০ এগিয়ে দেন।

এবারের চ্যাম্পিয়নস লিগে এটি মেসির তৃতীয় গোল। বার্সেলোনায় হয়ে ম্যাচের ১০ মিনিটে ফ্রেঞ্চ ডিফেন্ডার লংলে ও প্রথমার্ধের শেষদিকে স্পটকিক থেকে লুইস সুয়ারেজ বাকি দুটি গোল করেন। নাপোলির হয়ে দ্বিতীয়ার্ধে ইনসিনিয়ে একটি গোল করে ব্যবধানে কমালেও ম্যাচ জিততে পারেননি।

কোয়ার্টার ফাইনালে মেসির বার্সালোনাকে জার্মানির দল বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে খেলতে হবে। ১৫ অগাস্ট ভারতীয় সময় ১২.৩০ মিনিটে এই ম্যাচ দেখা যাবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত