ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৪ আগস্ট ২০২০, ১৭:০০

প্রিন্ট

রাতে আজ বার্সা-বায়ার্ন মহারণ

রাতে আজ বার্সা-বায়ার্ন মহারণ
স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে আজ ‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’। মুখোমুখি ইউরোপীয় ফুটবলের দুই মহাশক্তিধর দেশ বার্সেলোনা এবং বায়ার্ন মিউনিখ। এই ম্যাচের দিকে আপাতত নজর গোটা বিশ্বের। তবে, এই মহারণের আগেই চ্যাম্পিয়ন্স লিগে একটা ছোটখাটো অঘটন ঘটে গেল। আরবি লেইপজিগের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল স্পেনের তৃতীয় শক্তি অ্যাটলেটিকো মাদ্রিদ। যারা কিনা গতবারের চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়ে দিয়েছিল। ২-১ গোলে ম্যাচ জিতে নিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠে গেল লেইপজিগ। তাদের হয়ে দুটি গোল করলেন ডানি ওলমো এবং টেলর অ্যাডামস।

অ্যাটলেটিকোর হয়ে একমাত্র গোলটি করেন জোয়াও ফেলিক্স। এই প্রথমবার ইউরোপের সবচেয়ে নামী ক্লাব টুর্নামেন্টের সেমিফাইনালে উঠল জার্মানির দলটি। শেষ চারের লড়াইয়ে নেইমারের পিএসজির মুখোমুখি হবে তারা।

অন্যদিকে আজ রাত ১টার দিকে মুখোমুখি হবে বার্সেলোনা-বায়ার্ন মিউনিখ। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে বায়ার্ন। বার্সার ক্ষেত্রে অবশ্য সেকথা বলা যাচ্ছে না। তাদের ভরসার জায়গা একটাই, লিও মেসি। দুই মহাশক্তিধর দলের লড়াইয়ে মূল ফোকাস কিন্তু থাকবে সেই মেসির দিকেই। যিনি প্রি-কোয়ার্টারে ম্যাজিক্যাল গোল করে নিজের দলকে শেষ আটে টেনে তুলেছেন।

মেসির পাশাপাশি যার দিকে নজর থাকবে তিনি হলেন রবার্ট লেভোন্ডস্কি। যিনি কিনা এই মৌসুমে ইউরোপের সবচেয়ে বেশি গোলের মালিক। আর আগামী মৌসুমে ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়েও রয়েছেন এরা দুজনই। স্বভাবিকভাবেই দুজনেই চাইবেন দলকে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তুলতে। মেসি-লেভোন্ডস্কি ছাড়াও, মুলার-গ্রিজম্যান, নয়্যার-টের স্টেগানের মতো বহু ছোট ছোট লড়াইয়ের দিকে আজ নজর থাকবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত