ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ আপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৫:১৭

প্রিন্ট

বঙ্গবন্ধুর প্রতি ক্রিকেটারদের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতি ক্রিকেটারদের শ্রদ্ধা
স্পোর্টস ডেস্ক

বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম জাতীয় শোক দিবস আজ । তাই বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসয় স্মরণ করেছেন জাতীয় ক্রিকেট দল।

টেস্ট অধিনায়ক মুমিনুল হক নিজের ফেসবুকে লিখেছেন, ‘তার মতো দৃঢ়তায় কে আর শুনিয়েছে স্বাধীনতার কথা! মুক্তির যুদ্ধে প্রেরণা জুগিয়েছে কে আর এমন ইতিহাসে? তার চেয়ে কে আর বেসেছে ভালো বাংলাদেশকে! জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা।’

পেসার রুবেল হোসেন লিখেন, ‘বাংলা ও বাঙালির মুক্তির জন্য নিজের জীবন উৎসর্গ করা দীর্ঘদেহী মানুষটি'র অস্তিত্ব সমগ্র ছাপ্পান্নো হাজার বর্গমাইল ব্যাপী। বিনম্র শ্রদ্ধা হে মহানায়ক।

নিষেধাজ্ঞায় থাকা ক্রিকেটার সাকিব আল হাসান লিখেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতীয় শোক দিবসের এই দিনে। আপনি চিরদিন বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে।

এমন ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসেও বিরল। তাই এই জাতীয় শোক দিবসে আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করি ও তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়াও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত