ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২০, ১৯:৩৪

প্রিন্ট

ফর্মে নেই ধোনি, মেয়েকে ধর্ষণের হুমকি

ফর্মে নেই ধোনি, মেয়েকে ধর্ষণের হুমকি

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট ভারতের অন্যতম জনপ্রিয় খেলা। তবে এই খেলাকে ঘিরে আবেগ অনেক সময় পরিশীলতার সীমা ছাড়িয়ে যায়৷ ঘৃণ্য পুরুষের মানসকিতা মানুষকে কলঙ্কিত করে৷ এরকমই হল ফের একবার চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচের পরে৷

বুধবারের ম্যাচে মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব ম্যাচ হারার পরই বীভৎস ট্রোলিংয়ের শিকার হয়েছিলেন৷ কিন্তু শেখ জায়াদ স্টেডিয়ামে কেকেআরের ১৬৮ রানের টার্গেট পূর্ণ না করতে পারায় সিএসকে ফ্যানদের ছোবল লাগল ধোনিকণ্যা জিভার গায়েও৷ অশ্রাব্য গালিগালাজ দিয়েই শুরু হয়েছিল প্রথমটা। তারপর সেখানেই উঠে আসে তাঁর সন্তানের প্রসঙ্গও। সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে ধর্ষণের হুমকিও দিয়েছেন অনেকে।

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে হারের পর ইনস্টাগ্রাম, টুইটারে এবং ফেসবুক পোস্টে স্পষ্ট লেখা হয়েছে, 'তেরি বেটি জিভাকা রেপ করুঁ?'

ওই হুমকির পর শুক্রবার বিকাল পর্যন্ত ওই ঘটনায় পুলিশ কিংবা ধোনির পরিবারের পক্ষ থেকে কোনো আইনী ব্যবস্থা নেওয়া হয়নি। মধ্যপ্রাচ্যে আইপিএল খেলতে ব্যস্ত ধোনি এ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেননি। তার স্ত্রী সাক্ষীও এ ব্যাপারে কিছুই বললেননি। এসব ক্ষেত্রে অবশ্য স্বতঃপ্রণোদিত হয়ে পুলিশ তাদের সাইবার সেলের মাধ্যমে আইনি ব্যবস্থা নিতে পারে। যেমন সম্প্রতি বাংলাদেশের একজন ক্রিকেটারের মেয়ের ছবিতে বাজে কমেন্টকারীদের ধরতে উদ্যোগ নিয়েছে পুলিশ।

জিভার 'অপরাধ', নাইট রাইডার্সের বিপক্ষে তার বাবা ব্যাট হাতে তেমন কিছুই করতে পারেননি। 'ফিনিশার' হিসেবে খ্যাত ধোনি ম্যাচ জেতাতে ব্যর্থ হয়েছেন। ধোনির পাশাপাশি রান তাড়া করতে ব্যর্থতার জন্য সোশ্যাল মিডিয়ায় নিন্দিত হচ্ছেন কেদার যাদবও। কিন্তু তার পরিবার বা পরিজনদের জড়িয়ে কিছু বলা হয়নি। কিন্তু ধোনির ক্ষেত্রে যে হুমকি দেওয়া হয়েছে, তা নজিরবিহীন! ধোনি ভারতের ক্রিকেট ইতিহাসে সেরা অধিনায়ক। তার শত্রুর চেয়ে ভক্তের সংখ্যাই বেশি। তার সঙ্গেই এবার এমন ঘটনা ঘটছে!

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত