ঢাকা, শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭ আপডেট : ৪৭ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৯:১৪

প্রিন্ট

৪০৯ দিন পর ক্রিকেটে ফিরলেন সাকিব

৪০৯ দিন পর ক্রিকেটে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের বিপক্ষে জেমকন খুলনার হয়ে ২২ গজে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। নিষেধাজ্ঞার পরে আজকের ম্যাচ দিয়েই ক্রিকেটে ফিরছেন সাকিব। এই টুর্নামেন্টে তাকে দলে নিয়েছে জেমকন খুলনা। জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পাওয়ার তথ্য গোপন করায় গত বছরের ২৯ অক্টোবর ক্রিকেটে সাকিবকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। যার মধ্যে এক বছর ছিল নিষেধাজ্ঞা। মুক্ত সাকিব ম্যাচ খেলতে নামছেন আজই প্রথম। এই ম্যাচের পুরো মনোযোগই সাকিবকে কেন্দ্র করে।

সাকিবের শেষ ম্যাচটি ছিল ক্যারিবীয় প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে। ওই আসরে সিপিএলের শিরোপা জিতেছিল তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। এর পরই নিষেধাজ্ঞার দুঃসংবাদ পান বাংলাদেশি তারকা। যার জন্য ছিটকে যেতে হয় মাঠের বাইরে। এরপর দীর্ঘ ১৩ মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। দিনের হিসেবে ৪০৯ দিন, খেলা হয়েছে অসংখ্য আন্তর্জাতিক ও স্বীকৃত ঘরোয়া ক্রিকেট ম্যাচ। কিন্তু একবারের জন্যও মাঠে নামতে পারেননি সাকিব আল হাসান। কেননা ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখার দায়ে এক বছর নিষিদ্ধ ছিলেন তিনি।

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে জেমকন খুলনা সাকিবকে দলে নিয়েছে নিজেদের প্রথম ডাকেই। তার কাছে দলের প্রত্যাশাও আকাশচুম্বি। গত কিছুদিনে অনুশীলনে তিনি ঘাম ঝরিয়েছেন বেশ, তবু লম্বা সময় পর ফিরে ম্যাচে মানিয়ে নিতে সময় লাগাটা অস্বাভাবিক নয়। তার দলের অধিনায়ক মাহমুদউল্লাহর অবশ্য বিশ্বাস, সময় খুব একটা লাগবে না সাকিবের। টুর্নামেন্ট শুরুর আগের দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে খুলনা অধিনায়ক জানালেন, লম্বা বিরতিতেও সাকিবের ক্রিকেটে কোনো জড়তা তার চোখে পড়ছে না, ‘আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে। অবশ্যই আমরা সবাই খুশি যে ও ফিরেছে এবং আমাদের দলেই খেলছে। ওকে পাওয়া দারুণ ব্যাপার। আমি সবসময় একটা জিনিস বিশ্বাস করি-সাকিবের যে উচ্চতা, যে সামর্থ্য, আমার মনে হয় না যে কোনো প্রশ্ন থাকবে ওর অর্জন, ওর পারফরম্যান্সের ক্ষেত্রে। আমি বিশ্বাস করি, ও প্রথম ম্যাচেই নিজেকে মেলে ধরতে পারবে। ওই জড়তাও দেখছি না। মনে হচ্ছে যে ও খুব উদগ্রীব খেলার জন্য, মুখিয়ে আছে ভালো খেলতে।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত