ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ২০:০৪

প্রিন্ট

করোনায় বির্পযস্ত উরুগুয়ে ফুটবল দল

করোনায় বির্পযস্ত উরুগুয়ে ফুটবল দল

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে খুব একটা সুবিধা করতে পারছে না উরুগুয়ে। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চম স্থানে তারা।

মহামারির কারণে বেহাল দশা উরুগুয়ে জাতীয় ফুটবল দলে। অধিনায়ক দিয়েগো গোডিন দলের ১৬তম সদস্য হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে গিয়ে উরুগুয়ে দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয়ের পর শুরু হয় করোনায় আক্রান্তের হার। সেই ম্যাচের পরই প্রথম খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হয়েছিলেন ডিফেন্ডার মাটিয়াস ভিনা।

তবে কদিন আগে ঘরের মাঠে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারে উরুগুয়ে। সেই ম্যাচে খেলতে পারেননি সুয়ারেজ ও লুকাস তোরেইরা। উরুগুয়ের স্বাস্থ্যমন্ত্রী ড্যানিয়েল সালিনাস টুইটারে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা গেছে নয়জন ফুটবলার একটি বার্বিকিউ পার্টিতে একত্রিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ হয়েছেন। উরুগুয়ের সহকারী কোচ সেলসো ওটেরো বলেন, ‘পুরো বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত দুঃখিত।'

ইতোমধ্যে সুয়ারেজও ক্ষমা চেয়েছেন । সংবাদসংস্থা রয়টার্সকে উরুগুয়ের স্টাইকার বলেন, 'অনেক মানুষ আমাদের সমালোচনা করছেন। আমরা একটা ভুল করেছি এবং সেজন্য ক্ষমা চাইছি। আমরা সবাই ভুল করেছি। টেস্টের ফল নেগেটিভ আসার ফলে আমাদের সুরক্ষার আপস করেছি এবং তারপর অনেকেই পজিটিভ হতে শুরু করেছে। আমরা ভুল করেছি।’

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত