ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১৮:১৭

প্রিন্ট

আমেরিকায় দল কিনবেন শাহরুখ খান

আমেরিকায় দল কিনবেন শাহরুখ খান

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটের হাতে ধরে হলিউডে শাহরুখ খান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্মলগ্ন থেকে দল কিনেছেন শাহরুখ। আইপিএলে তার দল কলকাতা নাইট রাইডার্স দুবারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজি। এখানেই শেষ নয়, আইপিএলের পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও বাদশার দল রয়েছে। ২০১৫ সালে ত্রিনবাগো নাইট রাইডার্স নামের দল কেনেন বাদশা। এবার মার্কিন যুক্তরাষ্ট্রে দল কেনার সিদ্ধান্ত শাহরুখ খানের।

নাইট রাইডার্স এবার আমেরিকার মেজর ক্রিকেট লিগে। সবকিছু ঠিকঠাক চললে ২০২২ সালে এই লিগ শুরু হবে এবং প্রথম বছর থেকেই শাহরুখ খানের নাইট রাইডার্স এই লিগের অন্যতম অংশ হবে। তবে প্রথম বছরেই হয়তো টিম নামাবে না নাইট রাইডার্স কর্তৃপক্ষ।

তারা এই লিগে বিনিয়োগ করছেন এবং গোটা টুর্নামেন্টের লভ্যাংশের একটি নির্দিষ্ট পরিমাণের অংশীদার হতে পারবেন। আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইসের সঙ্গে ইতিমধ্যেই এই বিষয়ে চুক্তি হয়েছে নাইট রাইডার্সের। পরবর্তীকালে একটি দলের মালিকানা পাওয়ার কথা নাইট কর্তৃপক্ষের।

মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমে টি-২০ ক্রিকেটের জনপ্রিয়তা বাড়তে থাকায় কেকেআরের পক্ষ থেকে এই বিনিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে।

কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন, আমেরিকায় ক্রিকেট প্রধান খেলা না হলেও ক্রিকেটের অনেক সমর্থক আছেন। ভারতের পরে আমেরিকা ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র হতে পারে বলেও মত তার।

প্রসঙ্গত, শেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হলেও ২০১৪ সালের পর থেকে আইপিএলে সাফল্য পায়নি কেকেআর। গত দু’বছর ধরে শেষ চারেও পৌছতে পারেনি শাহরুখ খান, জুহি চাওলার দল।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত