ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৫০ মিনিট আগে

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ১০:৩৫

প্রিন্ট

মেসির জাদুতে উড়ে গেল গেটাফে

মেসির জাদুতে উড়ে গেল গেটাফে
ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির জাদুতে গেটাফেকে ৫-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে বার্সালোনা। ক্যাম্প ন্যুতে পাওয়া এই জয়ে কাতালানদের হয়ে জোড়া গোল করে মেসি। এর মাধ্যমে ইউরোপের শীর্ষ ৫ লিগে, প্রথম ফুটবলার হিসেবে টানা ১২ মৌসুমে অন্তত ২৫ গোল করা প্রথম ফুটবলার হলেন এই আর্জেন্টাইন তারকা।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে তুলনামূলক দুর্বল গেটাফের বিপক্ষে পাওয়া এই জয়ে নিজের দুই গোলের পাশাপাশি একটি গোলের এসিস্টও করেছেন মেসি। পরো ম্যাচেই দুর্দান্ত খেলেছেন বার্সা অধিনায়ক।

গতকালের ম্যাচটিতে হ্যাটট্রিকেও সুযোগ এসেছিল মেসির সামনে। ম্যাচের শেষ দিকে পেনাল্টি পেয়েছিল বার্সা। সুযোগ থাকার পরও হ্যাটট্রিকের সেই সুযোগটিই নেননি মেসি। পেনাল্টিটি দিতে দেন সতীর্থ অ্যান্তনিও গ্রিজম্যানকে। মেসির এমন সিদ্ধান্তের পর স্পট কিক থেকে দলের পঞ্চম গোলটি করেন গ্রিজম্যান। ফলে প্রায় ১৪ মাস পর হ্যাটট্রিক হয়নি বার্সা অধিনায়কের।

ঘরের মাঠে ৮ মিনিটের মাথায় লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে। তবে ১২ মিনিটের মাথায় ক্লেমেন্টে ল্যাংলেট আত্মঘাতী গোল করে সমতায় ফেরান গেটাফেকে। অবশ্য ২৮ মিনিটের মাথায় গেটাফের সোফিয়ান চাকলা নিজেদের জালে নিজে বল জড়িয়ে আবার এগিয়ে দেন বার্সেলোনাকে। ৩৩ মিনিটে লিওনেল মেসি তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে বার্সা এগিয়ে যায় ৩-১ গোলে।

বিরতির পর ৬৭ মিনিটে ব্যবধান কমায় গেটাফে। এ সময় পেনাল্টি পায় গেটাফে। আর পেনাল্টি থেকে আনেস উনাল গোল করে ব্যবধান করেন ৩-২।

ম্যাচের শেষ মুহূর্তে আরো দুটি গোল পায় বার্সা। ৮৭ মিনিটে রোনাল্ড আরাউজো ও ৯০+৩ মিনিটের মাথায় আতোঁয়ান গ্রিজমান পেনাল্টি থেকে গোল করেন। তাতে ৫-২ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালানরা। ৩১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬৮ পয়েন্ট। ৩২ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ দ্বিতীয় ও ৭৩ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে শীর্ষে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত