ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৬ মিনিট আগে

প্রকাশ : ০৯ মে ২০২১, ১১:৫৪

প্রিন্ট

জিম্বাবুয়ের বিপক্ষে চালকের আসনে পাকিস্তান

জিম্বাবুয়ের বিপক্ষে চালকের আসনে পাকিস্তান
ছবি: সংগৃহীত

জার্নাল ডেস্ক

ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছে পাকিস্তানি ব্যাটসম্যানরা। এরপর বল হাতে আগুন ঝরালেন পাকিস্তানি পেসাররা। ফলে হারারেতে দ্বিতীয় টেস্টে চালকের আসনে পাকিস্তান।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫১০ রান করে ইনিংস ঘোষণা করে বাবর আজমরা। জবাবে ব্যাট করতে জিম্বাবুয়ে ৪ উইকেটে মাত্র ৫২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে স্বাগতিকরা।

এর আগে ৪ উইকেটের বিনিময়ে ২৬৮ রান সংগ্রহ করা পাকিস্তান দ্বিতীয় দিন ব্যাট করতে নামে। তবে ব্যাট হাতে বেশিক্ষণ থাকতে পারেননি সাজিদ খান। ফিরেছেন ২০ রানে। পরের উইকেটে ব্যাট করতে আসা দলীয় উইকেটকিপার ব্যাটসম্যান করেছেন ২১ রান। হাসান আলি আউট হওয়ার পূর্বে কোনো রানই তুলতে পারেননি।

৩৪১ রানে ৭ উইকেট হারানো পাকিস্তানকে রানের পাহাড় গড়তে সাহায্য করে আবিদ-নোমান জুটি। অষ্টম উইকেট পার্টনারশিপে দুজন মিলে তুলেন ১৬৯ রান। মাত্র ৩ রানের আক্ষেপ থেকে যায় পাকিস্তানি বোলিং অলরাউন্ডার নোমান আলির। ১০৪ বলে ৯৭ রান তুলে আউট হন তিনি।

এদিকে ব্যক্তিগত প্রথম ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন ওপেনার আবিদ আলি। ৪০৭ বলে ২৯টি চারের মারে ২১৫ রান করে অপরাজিত ছিলেন তিনি।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন দলীয় পেসার ব্লেসিং মুজারাবানি। এছাড়া দুটি উইকেট নেন টেন্ডাই চিসোরা।

এদিকে পাকিস্তানের করা ৫১০ রানের জবাবে ব্যাট করতে নেমে শূন্য রানে ভাঙে জিম্বাবুয়ের শুরুর জুটি। মাটি কামড়ে পড়ে থেকে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন রেজিস চাকাভা ও কেভিন কাসুজা। কিন্তু থিতু হয়ে ফিরে যান কাসুজা। আগের টেস্টের মতো এবারও তিনি হাসান আলির শিকার। ব্যাটের কানায় লেগে বোল্ড হন এই ওপেনার।

ব্রেন্ডন টেইলরকে টিকতে দেননি শাহিন শাহ আফ্রিদি। এই পেসারের বাড়তি বাউন্সে কট বিহাইন্ড হন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক। শুম্বাও ফেরেন উইকেটে জমে গিয়ে।

সাজঘরে ফেরা জিম্বাবুয়ের চার ব্যাটসম্যানের একজনও যেতে পারেননি দুই অঙ্কে। চাপে পড়া দলের এক প্রান্ত আগলে রেখেছেন চাকাভা। ২৮ রানে ব্যাট করছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত