ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১৮ মিনিট আগে

প্রকাশ : ০৮ জুন ২০২১, ১৮:২০

প্রিন্ট

এবার ফিফার নিষেধাজ্ঞায় ভারতীয় ইস্টবেঙ্গল

এবার ফিফার নিষেধাজ্ঞায় ভারতীয় ইস্টবেঙ্গল
সংগৃহীত ছবি।

স্পোর্টস ডেস্ক

ফিফার নিষেধাজ্ঞায় পড়লো ইন্ডিয়ান সুপার লিগের ক্লাব ইস্টবেঙ্গল এবং কেরালা ব্লাস্টার্স। সোমবার এক চিঠিতে নিষেধাজ্ঞার খবর জানিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এর ফলে বুধবার শুরু হতে যাওয়া দলবদলে অংশ নিতে পারবে না ক্লাব দু’টি।

আগামী ৯ জুন থেকে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) দলবদল শুরু হতে যাচ্ছে। তার আগে দুঃসংবাদ শুনেছে ভারতের ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গল ও কেরালা ব্লাস্টার্স। দলবদলে নিষিদ্ধ হয়েছে দুটি ক্লাবই। এর ফলে তারা নতুন খেলোয়াড় কিনতে পারবে না।

ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা থেকে এক চিঠিতে এমন নেতিবাচক খবর শুনতে হয়েছে ক্লাব দুটিকে। ফিফার প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি থেকে মূলত এই সিদ্ধান্ত এসেছে গত ১ জুন। এরপরেই ভারতীয় ফুটবল ফেডারেশনের মাধ্যমে সংশ্লিষ্ট ক্লাব দুটিকে সেটি জানিয়ে দেয়া হয়েছে।

দীর্ঘদিন বেতন-ভাতা নিয়ে ধরে নানা গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এবার তা যেনো সত্য হয়ে গেল। বেতন-ভাতা নিয়ে গুরুতর অভিযোগের কারণে এমন শাস্তির খড়গ নেমে আসে তাদের ওপর।

কোস্টারিকার হয়ে বিশ্বকাপে খেলা জনি আকোস্তো ইস্টবেঙ্গলে খেলেছিলেন। বেতন-ভাতা নিয়ে ফিফার কাছে অভিযোগের পর স্বপক্ষে রায়ও পান তিনি। স্প্যানিশ ট্রেনারও আছেন অভিযোগ করার তালিকায়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত