ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

বিপিএল ২০২২-এর প্লেয়ার্স ড্রাফট বুধবার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ২৩:৫৩

বিপিএল ২০২২-এর প্লেয়ার্স ড্রাফট বুধবার
বিপিএল ২০২২। ছবি: সংগৃহীত
ক্রীড়া ডেস্ক

আগামী ৫ জানুয়ারি শুরু হবে এবারের বিপিএল। যার ফাইনাল হবে ২৭ ফেব্রুয়ারি। খেলা হবে ঢাকার মিরপুরের শেরে বাংলা, চট্টগ্রামের জহুর আহমেদ ও সিলেট স্টেডিয়ামে।

বুধবার সকাল সাড়ে ১১ টায় হোটেল লা মেরিডিয়ানে শুরু হবে বিপিএল ২০২২-এর প্লেয়ার্স ড্রাফট।

আগেই জানা, দেশের ৭ জনপ্রিয় ক্রিকেটর প্লেয়ার্স ড্রাফটের আগেই সরাসরি ৭ দলের সাথে যুক্ত হয়ে গেছেন।

তারা হলেন, মাশরাফি (সিলেট স্ট্রাইকার্স), সাকিব (বরিশাল ফরচুন), তামিম ইকবাল (খুলনা টাইগার্স), তাসকিন (ঢাকা), আফিফ হোসেন ধ্রুব (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), মোস্তাফিজুর রহমান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) ও নুরুল হাসান সোহান (রংপুর রাইডার্স)।

এবারের বিপিএলে এই ৭ জনের দল চূড়ান্ত। বাকি ক্রিকেটারদের দল ঠিক হবে কাল বুধবার ড্রাফটে। জানা গেছে ৪০০ বিদেশি ক্রিকেটারের সাথে ২০০ দেশি ক্রিকেটার থাকবেন প্লেয়ার্স ড্রাফটে।

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস ক্যাটাগরি ওয়ানে আছেন। এছাড়া ইমরুল কায়েস , সাইফউদ্দীন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ ও শেখ মাহদিকে রাখা হয়েছে ক্যাটাগরি ‘বি’ তে।

এবার ক্যাটাগরি ওয়ানের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এছাড়া ‘সি’ ৩০ লাখ, ‘ডি’ ২০ লাখ এবং ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটাররা ১০ লাখ টাকা করে পাবেন।

বিদেশি ক্রিকেটারদের জন্য ক্যাটাগরি ভেদে এই অর্থর পরিমাণ হবে ৮০ হাজার ডলার, ৬০ হাজার ডলার, ৪০ হাজার ডলার, ৩০ হাজার এবং ২০ হাজার ডলার করে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত