ঢাকা, শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্য কুমার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১৮:৩৫

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্য কুমার
ক্রীড়া ডেস্ক

আইসিসির টি-টোয়েন্টিতে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টিতে দুর্দান্ত একটি বছর কাটানোর স্বীকৃতি হিসেবে বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে আইসিসি তাদের এক বিবৃতিতে এমনটা জানিয়েছে।

সেরা তালিকার লড়াইয়ে সূর্যকুমার হারিয়েছেন পাকিস্তানের কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান, ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান ও জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজারকে।

২০২২ সালে মোট ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার। ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে তিনি করেছেন ১ হাজার ১৬৪ রান।

এদিকে পুরো বছরে ৬৮টি ছক্কা হাঁকিয়েছেন সূর্যকুমার, যা বিশ্বরেকর্ড। পুরো বছরে দুটি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরিও করেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। এমন পারফরম্যান্সে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে আসেন তিনি। যেখানে তার পয়েন্ট ছিল ৮৯০।

এদিকে, বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের মনোনয়ন পাওয়া জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা পুরো বছরজুড়ে ম্যাচ খেলেছেন ২৪টি। যেখানে ৭৩৫ রানের পাশাপাশি ২৫টি উইকেটও নিয়েছেন তিনি। ব্যাটিংয়ে রাজার স্ট্রাইক রেট ছিল দেড়শর ওপরে, আর বোলিংয়ে ইকোনমি রেট ছিল ৬.১৩। বর্ষসেরার দৌড়ে ছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এই বছর ২৫টি ম্যাচ খেলে ৯৯৬ রান করেন পাকিস্তানের এই ওপেনার। সঙ্গে উইকেটের পেছন থেকে ৯টি ক্যাচ ও তিনটি স্টাম্পিংও করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/সামি/এমপি

  • সর্বশেষ
  • পঠিত