ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৫  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১১

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে দক্ষিণ আফ্রিকা
ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ৬ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ওপেনিং ব্যাটার টাজমিন ব্রিটস ও মিডিয়াম পেসার অবঙ্গা খাকার অনবদ্য পারফরম্যান্সে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার কেপ টাউনের নিউল্যান্ডসে টসে জিতে প্রথমে ব্যাট করে চার উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে লরা উলভার্ট ও ব্রিটস মিলে ৯৬ রানের জুটি গড়ে তুলেন। এর মধ্যে উলভার্ট ৪৪ বলে ৫ বাউন্ডারি ও এক ওভার বাউন্ডারিতে ৫৩ ও ব্রিটস ৫৫ বলে ৬ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারির সহায়তায় সর্বোচ্চ ৬৮ রান করেন। লরা উলভার্ট ও ব্রিটস মিলে টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটিং পারফরমেন্স উপহার দেন। বাংলাদেশের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটার অপরাজিত সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন। কাল ১৩.৪ ওভারে প্রথম উইকেটে তারা করেছেন ৯৬ রান।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮ উইকেটে ১৫৮ রানে ইনিংস শেষ করে। ব্রিটস সর্বোচ্চ রানের ইনিংস উপহার দেয়া ছাড়াও চারটি ক্যাচ নিয়ে দক্ষিণ আফ্রিকার জয়ে সামনে থেকে সহযোগিতা করেছেন। মিডিয়াম পেস বোলার খাকা ১৮তম ওভারে নিয়েছেন তিন উইকেট। সব মিলিয়ে চার ওভারে ২৯ রানে তিনি ৪ উইকেট দখল করেছেন। ফাস্ট বোলার শাবনিম ইসমাইল ইনিংসের ষষ্ঠ ওভারে জোড়া উইকেট শিকার করে দক্ষিণ আফ্রিকাকে ব্রেকথ্রু এনে দেন। এরপর নিজের শেষ ওভারে ইংলিশ অধিনায়ক হিথার নাইটকে (৩১) বোল্ড করে ইংল্যান্ডের ইনিংসের সমাপ্তি টানেন।

এর আগে বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে অস্ট্রেলিয়া ৫ রানে ভারতকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে। রোববার ফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত