ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

রাতের ঘুম উবে গিয়েছিল মোস্তাফিজের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৭

রাতের ঘুম উবে গিয়েছিল মোস্তাফিজের
ফাইল ছবি। 

বাংলাদেশ থেকে এবারের আইপিএলে একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান। তিনি খেলছেন পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের হয়ে। এটি তার আইপিএলের পঞ্চম দল। মহেন্দ্র সিং ধোনির সংস্পর্শে পাওয়ার আশায় চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অনেক ক্রিকেটারই স্বপ্ন। সেই স্বপ্ন থেকে ব্যতিক্রম ছিলেন না মোস্তাফিজও। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে অভিষেক হওয়ার পর থেকেই তিনি স্বপ্ন দেখতেন চেন্নাইয়ের জার্সিতে খেলার।

এমনটাই মোস্তাফিজ জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের কাছে নিজের শৈশবকাল থেকে ক্রিকেট ক্যারিয়ার শুরু পর্যন্ত সকল গল্প। সেই ভিডিওটি তারা প্রকাশ করেছে চেন্নাই সুপার কিংসের অফিসিয়াল ফেসবুক পেইজে।

যেখানে মোস্তাফিজ চেন্নাইতে ভালো পরিবেশ পাচ্ছেন এমনটা উল্লেখ করে বলেন, এখানে সবাই বন্ধুসুলভ। আমি প্রথম দিন থেকেই এখানে ভালো পরিবেশ পাচ্ছি, কোনো অস্বস্তি কাজ করেনি। মাহি ভাই কিছু ফিল্ড সেটাপ দেখিয়েছে, ব্রাভো ইনপুট দেয় ডেথ ওভারে কীভাবে বোলিং করতে হয়। এসব খুব মূল্যবান।

গেল বছরের শেষদিকে ডিসেম্বরের ১৯ তারিখ দুবাইয়ে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়। তখন মোস্তাফিজ জাতীয় দলের সাথে নিউজিল্যান্ডে ছিলেন। নিলামে চেন্নাইয়ের হয়ে খেলার সুযোগ পাওয়ার খবরে রাতে ঘুমাতে পারেননি বলে জানান মোস্তাফিজ, এটা চেন্নাইয়ে আমার প্রথম মৌসুম। যখন আমি খেলা শুরু করেছি, বিশেষ করে আইপিএলে ২০১৬ সালে, তার পর থেকেই চেন্নাই দলে খেলা আমার স্বপ্ন ছিল। আমি যখন কল পাই ওই রাতে আমার ঘুম আসতেছিল না। আমার পরদিন খেলা ছিল, আমি তখন নিউজিল্যান্ডে। রাতে আমি ঘন্টা খানেকের মতো ঘুমাইছিলাম। দেখি শুধু ম্যাসেজ আসতেছেই। ওখানকার রাত ৮ টায় অকশন শুরু হয়েছে। দেখি শুধু ম্যাসেজ আসছে। সবাই অভিনন্দন জানাচ্ছে যে তুমি চেন্নাই দলে নির্বাচিত হয়েছো।

আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণের পরের বছরই ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল অভিষেক হওয়া মোস্তাফিজ প্রথম আসরেই জেতেন শিরোপা। জিতেছিলেন সেরা উদীয়মান খেলোয়াড়েরর পুরস্কারও। আইপিএল ছাড়াও অনেক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলা এই কাটার মাস্টার উপভোগ করেন আইপিএলে খেলাই।

মুস্তাফিজ বলেন, অন্য যেকোনো টুর্নামেন্টের চেয়ে আইপিএলে সব স্টাররা থাকে। সব দেশের। এখানে সফল হলে অন্য জায়গায় আমার জন্য সহজ হবে। আমার কাছে মনে হয়। বেশ ভালোলাগা কাজ করে যখন আমি বড় দলের বিপক্ষে খেলি। আর বড় দলের বিপক্ষে আপনি যখন পারফর্ম করবেন তখন সেটা হাইলাইটও হয় বেশি। এটা নরমালি, আমার সসসময়ই বড় দলের বিপক্ষে খেলতে ভালো লাগে। অনেক ক্রাউড থাকে, সবকিছু।

প্রকাশিত সেই ভিডিওতে মোস্তাফিজ নিজের জন্মস্থান সাতক্ষীরার মাঠে নিজের ও এলাকার বড় ভাইদের সঙ্গেও ক্রিকেট খেলার স্মৃতি রোমন্থন করেন। এখন পর্যন্ত চলমান আইপিএলে ৭ ম্যাচে ১২ উইকেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন তিনি সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত