ঢাকা, শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৮:২৪

প্রিন্ট

‘এটা পদত্যাগেরই সময়’

‘এটা পদত্যাগেরই সময়’
জার্নাল ডেস্ক

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতার পর প্রধান নির্বাচকের পদ ছাড়তে যাচ্ছেন ইনজামাম উল হক। এমন গুঞ্জনই শোনা যাচ্ছিলো। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। আগামী ৩০ জুলাইয়ের পর পাকিস্তানের ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির এই ব্যাটিং কিংবদন্তি।

আগামী ৩১ জুলাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে প্রধান নির্বাচক ইনজামাম উল হকের চুক্তির মেয়াদ শেষ হবে। তার আগেই আজ (বুধবার) পদত্যাগের ঘোষণা দিলেন তিনি।

বুধবার এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি মনে করি, এটা পদত্যাগেরই সময়। আমি আমার মেয়াদ শেষ করবো। আর সেটা শেষ হবে ৩০ জুলাই।

বিশ্বকাপে প্রত্যাশা পূরণ করতে পারেনি পাকিস্তান। ১১ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডের থেকে রানরেটে পিছিয়ে হয়েছে পঞ্চম। কিন্তু এরপরও দল প্রত্যাশা পূরণ করতে পেরেছে বলেই মনে করেন ইনজামাম। তিনি বলেন, দুর্ভাগ্যবশত আমরা উদ্বোধনী ম্যাচটা বড় ব্যবধানে হেরে যাই। সেই রান রেটটাই আমাদের শেষ পর্যন্ত ভুগিয়েছে।

নির্বাচকের চেয়ার থেকে সরে দাঁড়ানোর বিষয়ে ৪৯ বছর বয়সী ইনজামাম বলেন, প্রায় তিন বছরের অধিক সময় ধরে পাকিস্তান দলের নির্বাচক কমিটিতে থাকার পর আমি সিদ্ধান্ত নিয়েছি, নতুন করে আর চুক্তি করব না। সেপ্টেম্বর থেকে আইসিসি টেস্ট চ্যম্পিয়নশীপ শুরু হচ্ছে। ২০২০ সালে টি-টোয়েন্টি এবং ২০২৩ সালে আছে ওয়ানডে বিশ্বকাপ। আমি মনে করি, পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন একজন প্রধান নির্বাচক নিয়োগ দেয়ার এখনই সঠিক সময়। যিনি কিনা নতুন পরিকল্পনা ও চিন্তাচেতনা নিয়ে আসতে পারবেন।

পিসিবি আমাকে এই পদে দায়িত্ব পালনের সুযোগ করে দেয়ায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

২০১৬ সালের এপ্রিলে পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ইনজামাম। তার সময়কালেই দুই বছর আগে (২০১৭) ভাঙাচোরা এক দল নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে আনপ্রেডিক্টেবলরা। এপ্রিলের ৩০ তারিখ দায়িত্ব শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও বিশ্বকাপের কথা বিবেচনা করে জুলাই ৩১ তারিখ পর্যন্ত বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ বাড়ায় পিসিবি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত