ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ১১:১৫

প্রিন্ট

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে রাফায়েল নাদাল

ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে রাফায়েল নাদাল
স্পোর্টস ডেস্ক

ওয়াকওভার পেয়ে ইউএস ওপেন টেনিসের পুরুষ এককে তৃতীয় রাউন্ডে উঠলেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। ডান কাঁধের ইনজুরির কারণে চতুর্থ রাউন্ডের ম্যাচে মাঠেই নামতে পারেননি নাদালের প্রতিপক্ষ অবাছাই অস্ট্রেলিয়ার থানাসি ককিনাকিস।

তবে ঘাম ঝড়িয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করতে হয়েছে ষষ্ঠ বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভরেভকে। অবাছাই আমেরিকার ফ্রান্সেস টিয়েফোকে হারিয়ে দেন তিনি। ৩ ঘন্টা ৯ মিনিট চলে এই লড়াই। প্রথম সেট জেভরেভ জিতলেও পরের সেটে ঘুড়ে দাঁড়ান টিয়েফোই। প্রথম দুই সেটের ফল ৬-৩ ও ৬-৩।

তৃতীয় সেট জিতে আবারো ম্যাচে লিড নেন জেভরেভ। এবার ৬-২ গেমে জয় পান তিনি। তবে ম্যাচে সমতা আনতে এবারও ভুল করেননি টিয়েফো। ৬-২ গেমে চতুর্থ সেট জিতে নেন তিনি। ফলে প্রথম চার সেট শেষে ম্যাচে ২-২ সমতা বিরাজ করে। তাই পঞ্চম ও শেষ সেটটি হয়ে দাঁড়ায় ম্যাচ নির্ধারণী লড়াই। আর সেখানে বাজিমতা করেন জেভরেভ। ৬-৩ গেমে পঞ্চম ও শেষ সেটটি জিতে ম্যাচ জয় নিশ্চিত করে ফেলেন জেভরেভ।

এমন দীর্ঘ লড়াইয়ের পর জেভরেভ বলেন, ‘সত্যিই কঠিন এক লড়াই শেষ করলাম। অসাধারণ খেলেছে টিয়েফো। সে এভাবে লড়াই করবে আমার ভাবনায় ছিলো না। তাকে অভিনন্দন দুর্দান্ত লড়াইয়ের জন্য।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত