ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ আপডেট : ১৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৮

প্রিন্ট

ফের নিষিদ্ধ আকিলা ধনঞ্জয়া

ফের নিষিদ্ধ আকিলা ধনঞ্জয়া
খেলা ডেস্ক

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য শ্রীলঙ্কার অফ-স্পিনার আকিলা ধনঞ্জয়াকে ফের নিষিদ্ধ করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

গত অগস্টে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ চলাকালীন ২৫ বছর বয়সি আকিলা ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠে। এরপর চেন্নাইয়ের স্যার রামচন্দ্র ইনস্টিটিউটে তাকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হয়। সেই পরীক্ষাতেও তার বোলিংয়ের ত্রুটি ধরা পড়ে।

এই নিয়ে দ্বিতীয় বারের জন্য নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কার এই অফ-স্পিনার। এর আগে ২০১৮ সালের ডিসেম্বরে ধনঞ্জয়াকে নিষিদ্ধ করেছিল আইসিসি।

সেই নিষেধাজ্ঞা অল্প সময়ের জন্য হলেও, এবার তাকে লম্বা সময়ের জন্য শাস্তি পেতে হচ্ছে। ২০২০ সালের ২৯ অগস্ট পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত্ থাকবে।

গত বছরের শেষ দিকে ইংল্যান্ডের বিপক্ষে আকিলা ধনঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ উঠেছিল। তখন বায়োমেকানিক্যাল পরীক্ষায় পাস করতে না-পেরে, সাময়িক ভাবে নিষিদ্ধও হয়েছিলেন তিনি। তার পর নিউ জিল্যান্ডের বিরুদ্ধে গল টেস্টে বোলিংয়ের সময় ফের ধনঞ্জয়ার বোলিং নিয়ে প্রশ্ন উঠে। বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করেন ফিল্ড আম্পায়াররা।

গল টেস্ট জয়ে শ্রীলঙ্কার হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আকিলা ধনঞ্জয়া। ম্যাচের প্রথম ইনিংসে ৩০ ওভার বোলিং করে ৫ উইকেট নেন তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে ৩২ ওভার বল করে নেন এক উইকেট।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত