ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৬

প্রিন্ট

পাকিস্তানে না এলে পিএসএলে নয়, আজমলের হুঁশিয়ারি

পাকিস্তানে না এলে পিএসএলে নয়, আজমলের হুঁশিয়ারি
স্পোর্টস ডেস্ক

জাতীয় দলের জার্সিতে পাকিস্তানে খেলতে আসতে অনিচ্ছুক ক্রিকেটারদের পিএসএল থেকে বাদ দেওয়া হোক। এমনই হুঁশিয়ারি দিলেন সাবেক পাক স্পিনার সাইদ আজমল। শ্রীলঙ্কার পাকিস্তান সফর ঘিরে টালবাহানা চলছেই। সম্প্রতি নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর থেকে শ্রীলঙ্কার প্রথম সারির ১০ ক্রিকেটার সরে দাঁড়িয়েছেন সফর থেকে। শ্রীলঙ্কার বোর্ডের তরফে সফর বাতিল না করা হলেও কার্যত দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে হবে লঙ্কানদের।

এমন পরিস্থিতিতেই আজমল জানিয়ে দিয়েছেন, “আমাদের দেশের নিরাপত্তা ব্যবস্থা অনেক উন্নতি ঘটেছে। এরপরেও যখন শ্রীলঙ্কার ক্রিকেটাররা সফর থেকে সরে দাঁড়াল, তখন ভীষণ খারাপ লেগেছিল। আমাদের দেশের সরকার কখনও কোনও দেশকে খেলার জন্য আমন্ত্রণ জানায় না যদি না তারা নিরাপত্তা নিয়ে নিজেরাই একশো শতাংশ নিশ্চিত হয়।”

এরপরেই তিনি এই বিষয়ের সমাধানে পাকিস্তান বোর্ডকে কড়া হওয়ার বার্তা দিয়ে আজমল বলেছেন, “যে শ্রীলঙ্কান কিংবা অন্য দেশের ক্রিকেটাররা পিএসএলে খেলতে আসে, তাদের জাতীয় দলের হয়েও পাকিস্তানে খেলা উচিত। কেউ খেলতে রাজি না হলে তাঁদের নাম পিএসএলের ড্রাফ্ট থেকে বাদ দেওয়া হোক।”

বোলিং অ্যাকশনে ত্রুটি নিয়ে আইসিসির তরফে প্রশ্ন ওঠার পরেই ক্যারিয়ার শেষ হয়ে যায় পাক স্পিনারের। তিনি এদিন মনে করিয়ে দিয়েছেন, কোনও পাকিস্তানি ক্রিকেটার নিরাপত্তার অজুহাতে শ্রীলঙ্কায় খেলতে যেতে অসম্মত হয়নি কখনও।

তাই আজমল বলে দিয়েছেন, “শেষ দু-বছর ধরে পাকিস্তানে পর্যাপ্ত আন্তর্জাতিক এবং পিএসএল ম্যাচ হয়েছে। তাই এমন ঘটনা আমাকে আহত করেছে।”

সম্প্রতি পাকিস্তানি মন্ত্রী ফাওয়ান চৌধুরী মন্তব্য করেছিলেন, ভারতের প্ররোচনাতেই পাকিস্তানে খেলতে আসতে চাইছেন না শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এই যুক্তি অবশ্য উড়িয়ে দিচ্ছেন আজমলই। তিনি বলছেন, “আমার কখনও এমনটা মনে হয় না। আমাদের সবসময়ে নেতিবাচক নয়, ইতিবাচক মানসিকতা নিয়ে এগোতে হবে। তবে আমাদের নিশ্চিত করতে হবে, পাকিস্তানে যে পূর্ণ্যদমে আন্তর্জাতিক ক্রিকেট খেলা আয়োজন করা সম্ভব হয়।”

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত