ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৯, ১৮:০১

প্রিন্ট

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে যা বললেন আল আমিন

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে যা বললেন আল আমিন
স্পোর্টস ডেস্ক

ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের ঘোষিত দলে ঠাই পেয়েছেন পেসার আল আমিন হোসেন ও বাঁহাতি স্পিনার আরাফাত সানির ডাক পাওয়া। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন এই দুই তারকা। আল আমিন শেষ খেলেছিলেন কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি, আরাফাত সানি মাঠে নেমেছিলেন পাকিস্তানের বিপক্ষে। সেটিও হয়েছিল কলকাতার ইডেন গার্ডেনে।

তিন বছর তিনি জাতীয় দলের বাইরে। এবার কি স্কোয়াডে নেবে—প্রশ্নটা জিজ্ঞেস করার সাহস হয় না আল আমিনের! তবে উজ্জ্বল হাসিতে একটা প্রশ্ন জিজ্ঞেস করেন, ‘ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট কার?’

উত্তরটা চট করে দেওয়া কঠিন হয়ে যায়। আল আমিনও বলতে চান না। রহস্যের হাসিতে শুধু বলেন, ‘ঘেঁটেই দেখেন।’ ভারতের বিপক্ষে ২০ ওভারের ম্যাচে ৭ উইকেট নিয়ে সবার ওপরে যৌথভাবে আছেন আল আমিন আর রুবেল হোসেন। আল আমিন সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ভারতেই।

লম্বা বিরতিতে দলে ফিরেছেন, স্বাভাবিকভাবেই খুশি আল আমিন। জাতীয় লিগ খেলতে এখন খুলনায় থাকা ২৯ বছর বয়সী পেসার জানালেন, ফিরে আসতে তাকে বিশেষ অনুপ্রাণিত করেছে নির্বাচক হাবিবুলেরই একটি কথা, ‘৬-৭ মাস আগের কথা, একাডেমিতে অনুশীলন করছিলাম। আমাকে দেখে বললেন, দেখ টি-টোয়েন্টিতে তুই আমাদের অভিজ্ঞ বোলার। ফিটনেস ধরে রাখিস। ফিল্ডিং নিয়ে কাজ করিস। বোলিং নিয়ে চেষ্টা করবি সব সময়ই। যেকোনো সময় তোর সুযোগ আসতে পারে। সুযোগ আসলে যেন ভালো করতে পারিস। তার কথায় একটু বিশ্বাস ছিল একটা সময় সুযোগ আসবেই। কখনো মনে হয়নি নিঃশেষ হয়ে যাচ্ছি বা আর কখনো সুযোগ পাব না।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত