ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ১৬:৫৯

প্রিন্ট

বিজয়ের জোড়া শতকে ড্র ঢাকা-খুলনার ম্যাচ

বিজয়ের জোড়া শতকে ড্র ঢাকা-খুলনার ম্যাচ
স্পোর্টস ডেস্ক

শনিবার থেকে শুরু হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ড। এতে ড্র হয়েছে খুলনা বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচ। দুই ইনিংসেই সেঞ্চুরি তুলেন নেন এনামুল হক বিজয়। প্রথম ইনিংসে ১২৬ রানের পর দ্বিতীয় ইনিংসে ১৫১ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। নিজেদের প্রথম ইনিংসে বিজয়ের ১২৬ রানের নৈপুণ্যে ৩৭১ রান করে খুলনা। এছাড়া তুষার ৫৫ রান করেন। ঢাকার হয়ে সুমন খান ও তাইবুর রহমান তিনটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ব্যাটিং করে ৩১৬ রানে অলআউট হয়ে যায় ঢাকা। রনি তালুকদার ৭৩, সাইফ হাসান ৭২ ও রাকিবুল হাসান ৫৬ রানে নৈপুণ্যে এই রান তুলে তারা। খুলনার হয়ে মেহেদি হাসান ৪টি ও আব্দুর রাজ্জাক তিনটি উইকেট নেন।

৫৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে খুলনা। ইমরান উজ্জামানের ৬৬ ও নুরুল হাসান সোহানের অপরাজিত ৬১ রানে ৩ উইকেট হারিয়ে ৩০১ রানে ইনিংস ঘোষণা করে আব্দুর রাজ্জাকরা। ঢাকার হয়ে নাজমুল হাসান ২টি উইকেট নেন।

৩৫৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাচ করে নেমে মেহেদি হাসানের বোলিং তাণ্ডবে ৪৪ রান তুলতেই ৫ উইকেট হারায় ঢাকা। ৭ উইকেট হারিয়ে ১১৯ রান তুললে ম্যাচের কোনো ফলাফল হবে না দেখে ড্র ঘোষণা করে আম্পায়াররা। দলের উল্লেখযোগ্য রান করেন নাদিফ চৌধুরি ৩৭ ও নাজমুল হাসান ২৬। খুলনার হয়ে মেহেদি ৫টি উইকেট নেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত