ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১২:০৯

প্রিন্ট

ফের সাকিবের জন্য দুঃসংবাদ

বুলবুলের তাণ্ডব, লণ্ডভণ্ড সাকিবের কাঁকড়ার খামার
ফাইল ছবি
স্পোর্টস প্রতিবেদক

খারাপ সময় যেন পিছুই ছাড়ছে না টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন টাইগার দলপতি। এর মধ্যেই ফের পেলেন দুঃসংবাদ।

সাকিবের নিষেধাজ্ঞা পাওয়ার পরই দেশের প্রায় সকল গণমাধ্যমে আলোচনায় আসে সাতক্ষীরায় সাকিবে কাঁকড়ার খামার প্রসঙ্গটি। তখন কাঁকড়ার খামার নিয়ে খবর প্রকাশ করে বাংলাদেশ জার্নাল।

প্রতিবেদনে প্রকাশিত হয়, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীর পোড়াকটলা দাতনেখালী এলাকায় ৫০ বিঘা জমির উপর গড়ে উঠেছে সাকিবের কাঁকড়া খামার। বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক কাজ করছেন সেখানে। ঘেরের ভিতরে ৩০ হাজার বক্স বসানোর কাজ প্রায় শেষের দিকে।

যদিও কয়েক বছর আগেই রেস্টুরেন্ট ব্যবসায় নাম লিখিয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। এর পরেরবার শুরু করেন কনভেনশন হল-এর ব্যবসা। সেই ধারাবাহিকতায় এই নতুন ব্যবসা কাঁকড়া আর চিংড়ির চাষ।

সাতক্ষীরার বুড়িগোয়ালী এলাকায় একটি কাঁকড়ার খামার গড়ে তুলেছিলেন তিনি। নাম দিয়েছিলেন ‘সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড’। এরইমধ্যে খামারটির ৮০ শতাংশ কাজ সম্পন্নও হয়ে গিয়েছিলো। এমনকি আগামী বছরের যেকোনো সময় খামারটি উদ্বোধন করার কথাও জানিয়েছিলো সাতক্ষীরার ক্রিকেটার সগীর হোসেন পাভেল।

সাকিবের এ কাঁকড়া খামারের দেখভালের দায়িত্বে রয়েছেন তিনি। শুধু এই কাঁকড়ার খামার নয়, পাশাপাশি সাতক্ষীরায় ৩০ বিঘা জমির ওপর একটি চিংড়ি ঘেরও গড়ে তুলছেন সাকিব আল হাসান।

কিন্তু বিধিবাম, প্রলয়ঙ্ককারী ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ সাকিবের সেই খামারটিকেও ছাড়েনি। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সাকিবের কাঁকড়া আর চিংড়ি খামারে। একেবারে লণ্ডভণ্ড করে দিয়ে গেছে সাকিবের সাধের সেই খামার।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত