ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৬:০২

প্রিন্ট

এবার নিষেধাজ্ঞায় শহীদ-সানি

এবার নিষেধাজ্ঞায় শহীদ-সানি
স্পোর্টস ডেস্ক

মাঠে খেলা চলাকালীন সময়ে মারামারির দায়ে এবার নিষিদ্ধ হলেন মোহাম্মদ শহীদ ও আরাফাত সানি জুনিয়র। যে ঘটনায় আরেক পেসার শাহাদাত হোসেন ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন , সেই ঘটনায় নিজেদের ভূমিকার জন্য ১ বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে এই দুজনকে। যে কারণে আপাতত দুজন খেলা চালিয়ে যেতে পারবেন। কিন্তু এর মধ্যে আবার যদি কোনো বিতর্কে জড়ান তারা, তবে সঙ্গে সঙ্গে স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে।

জাতীয় লিগের ম্যাচে এই আরাফাত সানির গায়ে হাত তুলেই ২ বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে শাহাদাতকে। ঘটনায় সানিরও কিছুটা দায় পাওয়া গেছে বলে তাকে দেওয়া হলো শাস্তি। আর শহীদ শাস্তি পেলেন ঘটনার সূত্রপাত তার হাত ধরেই হয়েছিল বলে।

গত ১৭ নভেম্বর খুলনায় জাতীয় লিগের ম্যাচে বল ঘষে উজ্জ্বল করা নিয়ে কথা কাটাকাটির জের ধরে অফ স্পিনিং অলরাউন্ডার সানিকে মাঠেই চড়-থাপ্পর মারেন শাহাদাত। সতীর্থরা একরকম জোর করে শাহাদাতকে মাঠের বাইরে নিয়ে যান। আচরণবিধি লেভেল ৪ ভঙ্গ করার দায়ে ম্যাচ রেফারি শেষ দুই দিনের জন্য ম্যাচ থেকে বহিষ্কার করেন শাহাদাতকে। পরে টেকনিক্যাল কমিটি বড় শাস্তি দেয় শাহাদাতকে।

এরপর ম্যাচ রেফারির প্রতিবেদন থেকেই জানা যায়, ঘটনার সূত্রপাত ছিল পেসার শহীদের হাত ধরে। তিনিই প্রথম ঝামেলা বাঁধিয়েছিলেন সানির সঙ্গে। সেটিরই শাস্তি পেলেন শহীদ। সানির ভূমিকা নিয়ে তখন প্রশ্ন ততটা ওঠেনি। তবে শুনানিতে ডাকার পর তারও দায় পাওয়া যায়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত