ঢাকা, শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩১ মে ২০১৯, ১২:২২

প্রিন্ট

খাটো স্কার্ট পরলেই টাকা দেবে যে প্রতিষ্ঠান

খাটো স্কার্ট পরলেই টাকা দেবে যে প্রতিষ্ঠান
জার্নাল ডেস্ক

কাজের ক্ষেত্রে স্কার্ট পরেই আসুক নারী কর্মীরা এজন্য নারী কর্মীদের বোনাস হিসেবে নগদ টাকা দিতে চায় রাশিয়ার একটি প্রতিষ্ঠান। কিন্তু তা নিয়ে রীতিমত ক্ষোভের মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। কারণ তারা তাদের নারী কর্মীদের স্কার্ট পরে কর্মস্থলে উৎসাহিত করার চেষ্টা করছে।

টেটপ্রফ একটি অ্যালুমিনিয়াম উৎপাদন প্রতিষ্ঠান এবং আগামী ৩০ জুন পর্যন্ত তাদের 'ফেমিনিটি ম্যারাথন' প্রচারণা চলবে। এটি তাদের নারী কর্মীদের স্কার্ট বা এ ধরনের পোশাক পরে অফিসে আসতে উদ্বুদ্ধ করার প্রচারণা।

তারা বলছেন, যেসব নারী কর্মী স্কার্ট পরবে তাদের তারা নিয়মিত বেতনের বাইরে ১০০ রুবল বা দেড় মার্কিন ডলার করে অতিরিক্ত টাকা দেবে।

স্কার্ট বলতে এখানে হাঁটু থেকে ৫ সেন্টিমিটারের বেশি বড় নয়, এমন পোশাকের কথা বলছে তারা। আর বোনাস পেতে হলে অফিসে এসে নিজের একটি ছবি তুলে পাঠাতে হবে প্রতিষ্ঠানকে।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। কেউ কেউ একে নারীদের খারাপভাবে উপস্থাপনের অভিযোগ করছেন।

তবে সেক্সিজমের অভিযোগ প্রত্যাখ্যান করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানির মুখপাত্র বলেছেন, আমাদের টিমে ৭০ ভাগই পুরুষ। এখানে অনেক নারীই ট্রাউজার পরে আসে। আমরা আশা করছি আমাদের প্রচারণা নারীদের মধ্যে সচেতনতা আনবে যাতে করে তারা তাদের নারীত্বকে উপভোগ করতে পারে।

তিনি আরো বলছেন, সিইও এটি চালু করেছেন যাতে প্রতিষ্ঠানটিতে কাজ করা নারীরা তাদের মতো করেই অফিস করতে পারে। তাদের কারও ছেলেদের মতো হেয়ার কাটের বা পোশাক পড়ার দরকার নেই। তাদের যা ইচ্ছে সেটাই তারা পরবে। এদিকে রাশিয়ায় টুইটার খুব একটা প্রভাব বিস্তার না করলেও অনেকেই টুইটারে এর সমালোচনা করছেন।

আরএ/

সূত্র বিবিসি বাংলা

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত