ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বরিশালে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৮:২৮  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০১৮, ১৮:৩২

বরিশালে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

বরিশালের গৌরনদীতে আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৫ নেতাকর্মী আহত হয়েছে। এতে গুরুতর আহত ছাত্রলীগ কর্মী জিহাদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে শনিবার ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী গৌরনদী বাস স্ট্যান্ড এলাকায় বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার ও দলীয় অভ্যন্তরীণ বিরোধকে কেন্দ্র করে সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সদস্য হাসিব হোসেনের সাথে ওই কলেজের ক্রীড়া সম্পাদক আরিফ মিয়া গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে কয়েকবার হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। সর্বশেষ কলেজ সংসদের সদস্য হাসিবের সমর্থক রাশেদের নেতৃত্বে আরিফের সমর্থক নিরবকে মারধর করে। এর জের ধরে আরিফের ছোট ভাই ছাত্রলীগ কর্মী জিহাদের নেতৃত্বে ছাত্রলীগের ৩৫-৪০ জন কর্মী শুক্রবার রাতে গৌরনদী বাস স্ট্যান্ড এলাকায় হাসিব সমর্থক দিপু হাওলাদার, উদয় কুন্ড ও সাদ্দামকে মারধর করে।

এ ঘটনার পরপরই জিহাদ ওই রাতে বাড়ি ফেরার পথে টিএন্ডটি অফিসের কাছে হাসিবের সমর্থক ছাত্রলীগের কর্মী সম্রাট সাগর, সাদ্দামের নেতৃত্বে ছাত্রলীগের ১৫-২০ নেতাকর্মী তাকে বেদম মারধর করে। গুরুতর আহত অবস্থায় জিহাদকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে জিহাদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে গৌরনদী থানার ওসি হামলাকারীদের গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অবরোধ তুলে নেয়। এরপর কলেজের সামনে অভিযান চালিয়ে তারেক ভূইয়া, শাওন সরদার, ছাত্রলীগ কর্মী রবি তালুকদার, চয়ন হাওলাদারকে আটক করে পুলিশ।

গৌরনদী থানার ওসি মনিরুল ইসলাম জানান, এ ব্যাপারে জিহাদের বড় ভাই ছাত্রলীগ নেতা আতিক মিয়া বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে ছাত্রলীগের ১৫ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেছেন। তাই আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

  • সর্বশেষ
  • পঠিত