ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভণ্ড কবিরাজের সাজানো অপহরণে সর্বশান্ত পরিবার

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৭

ভণ্ড কবিরাজের সাজানো অপহরণে সর্বশান্ত পরিবার

নওগাঁর সাপাহারে রিনা আক্তার (১২) নামের ৫ম শ্রেণী পড়ুয়া এক শিশু শিক্ষার্থীকে জিম্মি করে অসহায় এক চা-দোকানীর নিকট থেকে লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে দুলাল নামের এক ভণ্ড কবিরাজ। এতে করে ওই পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে।

সম্প্রতি উপজেলার নিশ্চিন্তপুর মোড়ে হঠাৎপাড়ার দুখুমিয়ার পুত্র ভণ্ড কবিরাজ দুলাল মৌলভী চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটিয়েছে।

জানা গেছে, উপজেলার নিশ্চিন্তপুরে হঠাৎপাড়ার দুখু মিয়ার কওমী মাদ্রাসা পড়ুয়া ছেলে দুলাল লেখা পড়ার পাশাপাশি নিজকে জ্বীনের কবিরাজ দাবী করে বিভিন্ন স্থানে ঝাঁড় ফু সহ কবিরাজি করে আসছিল। এমন অবস্থায় ইউনুস আলী নামের এক চায়ের দোকানদারের পরিবারের সাথে দুখু মিয়ার পরিবারের এক ঘনিষ্ঠতা সৃষ্টি হয়। ঘনিষ্ঠতার জেরে কয়েকদিন পূর্বে আগের দিনের মত এক রাতে ইউনুস আলীর অবুঝ শিশু কন্যা রিনা ও তার এক ছোট ভাই দুখু মিয়ার বাড়ীতে রাত্রী যাপন করে।

কবিরাজ দুলাল ঘনিষ্ঠতার সুযোগ নিয়ে ওই রাতে ঘুমন্ত অবস্থায় রিনার ভাইকে বিছানায় রেখে তাকে অন্যত্র সরিয়ে ফেলে। সকালে রিনার মাকে ডেকে বলে যে আজ রাতে তাকে জ্বীনে তুলে নিয়ে গেছে। তাকে ফেরত পেতে হলে এ কথা কাউকে বলা যাবে না, বললে দু’দিনের মধ্যেই তোমার স্বামী মারা যাবে।

ভণ্ড কবিরাজের কথা শুনে ভয়ে রিনার মা তার স্বামীকে বুঝিয়ে ঘটনাটি বলেন সে সাথে অন্যকাওকে ঘটনাটি না বলার জন্যও অনুরোধ করেন। সহজ সরল চা দোকানদার ও তার স্ত্রী এটি জ্বীনের ঘটনা ভেবে কাওকে কিছু না বলে কবিরাজ দুলালের সাথে সারাক্ষন যোগাযোগ রক্ষা করে চলে। এরই মধ্যে ভণ্ড কবিরাজ দুলাল তার মেয়েকে ফেরাতে হলে অনেক টাকার দরকার। তা না হলে জ্বীনেরা তাকে কিছুতেই ফেরত দিবেনা বলে চা-দোকানদার ও তার স্ত্রীকে জানায়। মেয়েকে ফেরত পেতে তারা বিভিন্ন এনজিও হতে ঋণ নিয়ে কয়েক দফায় মোট ৯৬ হাজার টাকা কবিরাজ দুললের হাতে দেয়।

এরপরেও মেয়েকে ফেরত না দেয়ায় সম্প্রতি চা-দোকানদার ইউনুস আলী তার স্ত্রীর সাথে বাক বিতণ্ডতায় লিপ্ত হলে ঘটনাটি জানা জানি হয়। এরপর স্থানীয় লোকজন কবিরাজ দুলালকে এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থার ভয়ভীতি দেখালে গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে দুলাল তার নিজ বাড়ী হতে ১৭ দিন জিম্মি করে রাখা শিশু কন্যা রিনা আক্তার কে তার মা-বাবার নিকট প্রদান করেন।

পলাতক থাকায় এ বিষয়ে কবিরাজ দুলালের সাথে কথা বলা যায় নি। তার বাসায় গেলে তার মা’র সাথে কথা হলে তিনি ঘটনার কথা অস্বীকার করেন। কিন্তু জিম্মি করে রাখা রিনাকে শুক্রবার ফেরত দেয়া ও রিনার পিতা-মাতার নিকট থেকে তার ছেলের টাকা নেয়ার কথা স্বীকার করেন।

চা-দোকানদার ইউনুস আলীর বাড়ী উপজেলার খঞ্জনপুর গ্রামে। দীর্ঘদিন থেকে সে নিশ্চিন্তপুর মোড়ে একটি দোকান ঘর ভাড়া নিয়ে পিছনে স্ত্রী-পরিবার সহ সেখানে বসবাস করে আসছিল বলে জানা গেছে। এছাড়া ওই ভণ্ড কবিরাজ দুলাল ইতোপূর্বে ওই গ্রামের অনেকের সঙ্গে প্রতারণা করে অনেক টাকা আত্মসাত করেছে। এমনকি এক গৃহবধুকে টাকা দ্বিগুন হওয়ার লোভ দেখিয়ে প্রথমে ১০ হাজার টাকাকে ২০ হাজার টাকায় রুপান্তর করে ৫০ হাজার টাকা আত্মসাত করেছে বলে ওই এলাকার অনেকেই জানান।

এই বিষয়ে ইউনুস আলীর দোকান বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।

সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শামসুুল আলম চৌধুরী বলেন, এই বিষয়ে থানায় কোন অভিযোগ আসে নি অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন তবে স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার জন্য ওই মোড়ে দরবার বসার কথা রয়েছে বলে স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক মোজাম জানিয়েছেন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত