ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ইউপিডিএফের দুই নেত্রী অপহরণ

খাগড়াছড়ি-রাঙামাটিতে চলছে অবরোধ

খাগড়াছড়ি-রাঙামাটিতে চলছে অবরোধ

ইউপিডিএফের নারী সংগঠন হিল উইমেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণের প্রতিবাদে আজ বুধবার খাগড়াছড়ি এবং রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

ইউপিডিএফের অবরোধে সকাল থেকে খাগড়াছড়িতে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। তবে শহরে রিকশা ও ইজিবাইক চলাচল স্বাভাবিক দেখা গেছে।

অবরোধের সমর্থনে সকালে স্বণির্ভর, চেঙ্গী ব্রিজ এলাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং করার খবর পাওয়া গেছে। এ সময় শহরের ফায়ার সার্ভিস এলাকায় টায়ারে আগুন দেয় পিকেটাররা।

তবে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলাজুড়ে সতর্কাবস্থানে রয়েছে পুলিশ।

ইউপিডিএফের অভিযোগ, নব্য মুখোশ বাহিনী (ইউপিডিএফ-গণতান্ত্রিক) রবিবার সকাল ৯টায় রাঙামাটির কতুকছড়িতে হামলা চালিয়ে মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে।

খাগড়াছড়ি ও রাঙামাটিতে জেএসএস (এমএন লারমা), ইউপিডিএফ ও সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির মধ্যকার সংঘাত অনেকটা কমে আসছিল। তবে ইউপিডিএফ (গণতান্ত্রিক) নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ হওয়ার পর থেকে পাহাড় আবারও অশান্ত হয়ে ওঠে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) অন্যতম সংগঠক মাইকেল চাকমা বলেন, আজকের নব্য মুখোশ বাহিনী পাহাড়ের জনগণের বিরুদ্ধে কাজ করছে। ইউপিডিএফই পার্বত্য চট্টগ্রামের একমাত্র গণতান্ত্রিক আন্দোলনের কেন্দ্রবিন্দু হওয়ায় সব সময় ইউপিডিএফের ওপর দমনপীড়ন চলছে।

এদিকে নব্য সৃষ্ট ইউপিডিএফে (গণতান্ত্রিক) আহ্বায়ক তপন জ্যোতি চাকমা বলেন, দুই নেত্রীকে অপহরণের ঘটনা ইউপিডিএফের রাজনৈতিক মাঠ গরম করার কর্মসূচি। ইউপিডিএফ ঘোলাপানিতে মাছ শিকার করতে চায়।

তিনি এ ঘটনায় তার দলের জড়িত থাকার কথাও নাকচ করেছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত