ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

শিক্ষক হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৫:০২  
আপডেট :
 ১৬ জুলাই ২০১৮, ১৯:৪৬

শিক্ষক হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক লুৎফর রহমান মাষ্টার হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী আসামিদের উপস্থিতে এ রায় দেন। নিহত লুৎফর রহমান সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চকবহরম গ্রামের মৃত. ইদ্রিস আলীর ছেলে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, চকবহরম গ্রামের গোলাম মোহাম্মদের ছেলে বোগদাদ ও মমিনের ছেলে সাদ্দাম আলী।

সরকারি পক্ষের আইনজীবি অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা জানান, ২০১২ সালের ২৫ আগষ্ট সকালে লুৎফর রহমানের বাড়ির সামনে গোবর ফেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিরা হাঁসুয়া দিয়ে মাথায় কোপ দিলে ঘটনাস্থলেই মারা যায় লুৎফর রহমান।

এ ঘটনায় ওইদিন বিকালে নিহতের স্ত্রী মরিয়ম বেগম বাদী হয়ে সাতজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে গত ৩০ জুন ২০১৩ সালে পাঁচজনের বিরুদ্ধে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক রওশন কবির।

সাক্ষ্য প্রমানাদি শেষে আজ দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক আসামিদের উপস্থিতে দু্ইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের দণ্ডাদেশ প্রদান করেন। অপর পাঁচজনকে বেকসুর খালাস প্রদান করেন।

খালাস পাওয়া আসমিরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের চকবহরম গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে গোলাম মোহাম্মদ (৯০), একই এলাকার গোলাম মোহাম্মদের স্ত্রী হামেদা বেগম (৮০), ওই গ্রামের মমিন আলীর স্ত্রী পরি বেগম (৪০) এই ইউনিয়নের গোলাম মোহাম্মদের ছেলে মমিন আলী (৫৫) এবং সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা গ্রামের বেনাউল হকের মেয়ে মেরিনা বেগম (২৭)।

আসামি পক্ষের আইনজীবী ইয়াসমিন সুলতানা রুমা জানান, আমরা সঠিক বিচার পাইনি। আর এই বিচারের নকল কপি উঠিয়ে হাইকোটে আপিল করার কথাও জানান তিনি। তিনি আরো জানান, পাঁচজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত এবং দুইজনকে যাবতজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত