ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

শেখ হাসিনার কারণে শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে: শিল্পমন্ত্রী

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ : ২৮ জুলাই ২০১৮, ১৫:১৭

শেখ হাসিনার কারণে শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে। দেশে এখন উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিটি বিদ্যালয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে ক্লাস নেয়া হয়। এখন আমাদের শিক্ষার্থীরা পিছিয়ে নেই। ফলে গ্রামের মেধাবী শিক্ষার্থীরাও জাতীয় পর্যায়ে পুরস্কার পাচ্ছে। প্রতিটি ছেলে মেয়েকে এমনভাবে তৈরি করতে হবে, যাতে তারা আন্তর্জাতিক পুরস্কার অর্জন করতে পারে।

শনিবার বেলা ১২টায় ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা উপলক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।

বর্তমান সরকার একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রনয়ণ করেছে দাবি করে শিল্পমন্ত্রী বলেন, বিগত কোনো সরকার দেশে একটি শিক্ষানীতি প্রনয়ণ করতে পারেনি। তাদের সময় শিক্ষা ব্যবস্থার উন্নয়ন হয়নি। শেখ হাসিনা সরকার গঠন করার পরে শিক্ষাক্ষেত্রে আমুল পরিবর্তন করা হয়েছে। একটি আধুনিক ও যুগোপযোগী শিক্ষানীতি প্রনয়ণ করা হয়েছে। এখন শিক্ষার্থীরা বিনামূল্যে বছরের প্রথম দিনেই বই পাচ্ছে, উপবৃত্তি পাচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ার আজিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী মেধাবী শ্রেষ্ঠ শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত