ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বার্নিকাটের গাড়িতে হামলা: পুলিশের ভূমিকার প্রশংসা যুক্তরাষ্ট্রের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৭:০৪

বার্নিকাটের গাড়িতে হামলা: পুলিশের ভূমিকার প্রশংসা যুক্তরাষ্ট্রের

মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে বহনকারী গাড়িতে হামলার পর পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তাদের প্রচেষ্টার প্রশংসা করেছে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস।

রবিবার দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়, ‘এই ঘটনায় দ্রুত সাড়াপ্রদান এবং পেশাগত দায়িত্ব পালনের জন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

‘শনিবার ঢাকার মুহাম্মদপুর এলাকায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটকে বহনকারী দূতাবাসের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক।’

বিবৃতিতে বলা হয়, রাষ্ট্রদূত ও তার নিরাপত্তায় নিয়োজিত দল অক্ষত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করেন। হামলায় রাষ্ট্রদূত, তার গাড়িচালক ও নিরাপত্তা স্টাফদের কোনো ক্ষতি হয়নি। তবে রাষ্ট্রদূতের নিরাপত্তা দলের দুটি গাড়ির কিছুটা ক্ষতি হয়েছে।

শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়ি থেকে বের হওয়ার পরপরই বিদায়ী রাষ্ট্রদূত বার্নিকাটকে বহনকারী গাড়ির ওপর হামলা চালানো হয়।

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় ইকবাল রোডে বদিউল আলম মজুমদারের বাড়িতে সৌজন্য নৈশভোজে এসেছিলেন মার্কিন দূত।

বদিউল আলম মজুমদার বলেন, রাত ১১টার দিকে তার বাড়ি থেকে বের হওয়ার পরপর একদল দুর্বৃত্ত বার্নিকাটের গাড়ির পিছু নেয় ও ইট ছোড়ে। বার্নিকাটের গাড়ি চলে যাওয়ার পর তারা তার বাড়িতেও হামলা চালায়।

সুজন সম্পাদক বলেন, হামলাকারীরা তার বাসার জানালার কাঁচ ভেঙে ফেলে। তারা দরজা ভাঙার চেষ্টাও করে। তবে হামলাকারী যুবকেরা কারা, তারা কেন এই হামলা চালিয়েছে সে সম্পর্কে কোনো তথ্য জানা নেই বলেন তিনি।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন) শরিফুল ইসলাম নিশ্চিত করে বলেন, ইকবাল রোডের একটির বাড়িতে হামলার খবর শোনার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়। একটি দল ঘটনার তদন্ত করছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত