ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ কেন্দ্র পরিবর্তন, বিপাকে শিক্ষার্থীরা

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৪:৩৪

হঠাৎ কেন্দ্র পরিবর্তন, বিপাকে শিক্ষার্থীরা

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ এবং লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ে পরীক্ষার্থীদের হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করাতে বিপাকে পড়েছে। এখন তাদের পরীক্ষা দিতে যেতে হবে যশোরে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে নড়াইল অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার্থীরা। আগে নড়াইল সরকারি মহিলা কলেজে কেন্দ্র ছিল এবছর পরিবর্তন করে যশোর সরকারি মহিলা কলেজে কেন্দ্র করা হয়েছে।

জানা গেছে, আর মাত্র কয়েকদিন বাকি পরীক্ষার। আগামী ২৮ অক্টোবর থেকে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরিক্ষা শুরু হবে। নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় মোট ১৫৯ জন পরীক্ষার্থী রয়েছে এর মধ্যে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে ১২৩ জন ও লোহাগড়া সরকারি আদর্শ কলেজে ৩৬ জন পরীক্ষার্থী। প্রতি বছর নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হলেও এ বছর হঠাৎ করে নড়াইলের অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরিক্ষার্থীদের লোহাগড়া সরকারি কলেজ থেকে ৫০ কিলোমিটার এবং নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে গিয়ে পরীক্ষা দিতে হবে যশোর সরকারি মহিলা কলেজে।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী নাজমা আক্তার বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার কয়েকদিন পূর্বে হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করায় আমরা বিপদে পড়েছি। আমাদের দুপুর ১টা থেকে ৫টা পর্যন্তু পরীক্ষা হবে এর পর যশোর থেকে ফিরে আসতে অনেক রাত হয়ে যাবে এতে আমরা নিরাপত্তাহীনতা বোধ করছি। অবিলম্বে এমন সিদ্ধান্ত বাতিল করে নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা নেওয়ার দাবী জানান তিনি।

শিক্ষার্থী ডালিয়া পারভীন জানান, প্রতিবছর নড়াইল জেলার সকল পরিক্ষার্থীদের নড়াইলের মহিলা কলেজের কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হত। চলতি বছর হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করে যশোর জেলার মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিন্ধান্ত নেয়া হয়েছে। এতে তারা (শিক্ষার্থীরা) বিপাকে পড়েছে।

শিক্ষার্থী ফয়সাল জানান, নড়াইল থেকে যশোর যেতে প্রায় তিন ঘণ্টা সময় লাগে যশোর গিয়ে পরীক্ষা দিতে হলে তাদের অনেক সমস্যা হবে। নড়াইলের যে কোন কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দাবী জানান তিনি।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যাক্ষ প্রফেসর মো. রবিউল ইসলাম বলেন, আগামী ২৮ অক্টোবর হতে এ পরীক্ষা শুরু হতে যাচ্ছে। প্রতিবছর নড়াইলে পরীক্ষা হলেও এবছর পরীক্ষা যশোরে অনুষ্ঠিত হবে। আগামীতে নিজ নিজ জেলাতে পরীক্ষা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের সাথে কথা বলবেন বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত