ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশী রাখালকে পিটিয়ে মারলো বিএসএফ

  চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮, ১৪:২৮

বাংলাদেশী রাখালকে পিটিয়ে মারলো বিএসএফ

চাপাইনবাগঞ্জের জহুরপুর টেক সীমান্তে এক বাংলাদেশী গরুর রাখালকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র বিরুদ্ধে। নিহত ওই গরুর রাখাল শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের নিশিপাড়া গ্রামের মংলু মাঝির ছেলে ডালিম মাঝি।

নারায়ণপুর ইউপি চেয়ারম্যান কামাল উদ্দীন হুদা ও স্থানীয়রা জানান, শনিবার দিবাগত রাতে চাপাইনবাবগঞ্জ সদর উপজেলার জহুরপুর টেক সীমান্তের আর্ন্তজাতিক সীমান্ত পিলার ১৯/৪ এলাকা দিয়ে গরু আনতে যায় একদল বাংলাদেশী রাখাল। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র পাতলা টোলা ক্যাম্পের বিএসএফ জওয়ানরা ডালিমকে ধরে ফেলে এবং রাইফেল দিয়ে পিটিয়ে হত্যা করে। পরে নিহত ডালিমের সাথে থাকা সঙ্গীরা তার মরদেহ উদ্ধার করে তার বাড়ীতে নিয়ে আসে।

অপরদিকে, পাকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডালিমের সঙ্গীরা রোববার ভোর ৬টার দিকে তার মরদেহ বাড়িতে নিয়ে আসে। পরে তার মরদেহ দাফন করা হয়। নিহতের দেহে কোন গুলির চিহ্ন নাই তবে আঘাতের চিহ্ন আছে। ধারণা করা হচ্ছে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এদিকে, চাপাইনবাবগঞ্জ ৫৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, বিষয়টি আমরা শুনেছি, কিন্তু নিশ্চিত নই। বিএসএফই তাকে হত্যা করেছে। আমরা খোজ খবর নিচ্ছি প্রকৃত তথ্য উৎঘাটনের জন্য। তিনি আরো জানান, ঘটনা সত্য হলে এ বিষয়ে আমরা প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত