ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে মনোনয়ন কিনেছেন ৭ নারী

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৬:২৩  
আপডেট :
 ১৩ নভেম্বর ২০১৮, ১৬:৪২

জামালপুরে মনোনয়ন কিনেছেন ৭ নারী

জামালপুরে নির্বাচনে অংশ নিতে সম্ভাব্য প্রার্থী ঘোষণা হিসেবে মনোনয়ন কিনেছেন বিএনপি-আওয়ামী লীগের ৭ নারী। নিজ নিজ দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তারা।

আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জামালপুর-২ (ইসলামপুর) আসনে সংরক্ষিত আসনে সংসদ সদস্য মেহজাবিন খালেদ বেবী, জামালপুর-৫ (সদর) আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি, জামালপুর-২ (ইসলামপুর) আসনে জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকসীগঞ্জ) আসনে বকসীগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি শাহিনা হোসাইন ও জামালপুর-২ (ইসলামপুর) আসনে কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা বেগম।

বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, জামালপুর-১ দেওয়ানগঞ্জ-বকসীগঞ্জ) আসনে কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা মহিলা দলের সভাপতি শাহিদা আক্তার রীতা এবং জামালপুর-৫ (সদর) আসনে সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির সদস্য নিলুফার চৌধুরী মনি। ৬ নারী প্রার্থীই এখন ঢাকায় অবস্থান করে মনোনয়ন পেতে জোর লবিং চালিয়ে যাচ্ছেন। ছুটছেন দলীয় কার্যালয়, হাই প্রোফাইল নেতাদের অফিস ও বাড়িতে। মনোনয়ন কেনা নারী প্রার্থীদের নিয়ে যার যার নির্বাচনী এলাকায় ভোটারদের মাঝে চলছে নানা আলোচনা।

মেহজাবিন খালেদ বেবী: সেক্টর কমান্ডার প্রয়াত খালেদ মোশারফের মেয়ে মেহজাবিন খালেদ বেবী। তিনি বর্তমানে জামালপুর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরাসরি ভোটে অংশ নিতে জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে নির্বাচনী এলাকায় উন্নয়নমূলক কর্মকাণ্ড,উঠান বৈঠক,গণসংযোগ, সভা-সমাবেশ করে আলোচনায় এসেছেন। খালেদ মোশরফের মেয়ে হওয়ার সুবাদে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সাথে রয়েছে ঘনিষ্ট সম্পর্ক। দশম জাতীয় সংসদে দায়িত্ব পালন করেছেন প্যানেল স্পিকারের। এবার জামালপুর-২ ইসলামপুর আসনে নৌকা প্রতীকে টিকিট পাওয়ার সম্ভবনা রয়েছে বলে দাবী করেছেন মেহজাবিন খালেদ বেবীর সমর্থকরা।

নিলোফার চৌধুরী মনি : সংরক্ষিত আসনে সাবেক সংসদ সদস্য। সেলিব্রেটি হিসেবে টেলিভিশন দর্শকদের মধ্যে পরিচিতি রয়েছে। সরাসরি ভোটে অংশ নেয়ার প্রত্যাশায় এবার জামালপুর-৫ (সদর) আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

মারুফা আক্তার পপি : কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি থাকাকালে ছাত্র রাজনীতিতে দাপিয়ে বেড়িয়ে সে সময় তরুণ অগ্নীকন্যা হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন। বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে রয়েছে তারও রয়েছে ঘনিষ্ট সম্পর্ক। তিনি জামালপুর-৫ (সদর) আসনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। এবার সদর আসনে প্রার্থী বদলের সম্ভবনা রয়েছে। সেক্ষেত্রে মনোনয়ন পাওয়ার যে কজনের নাম এসেছে তার মধ্যে তিনি অন্যতম।

শাহিদা আক্তার রিতা : কেন্দ্রীয় বিএনপির সদস্য ও জেলা মহিলা দলের সভাপতির দায়িত্ব পালন করছেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন। সেই নির্বাচনে ভোটযুদ্ধে অংশ নিয়ে ৭৪ হাজারের বেশী ভোট পেয়ে পরাজিত হয়েছিলেন। সেই নির্বাচনে বিএনপির প্রার্থীদের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে পরাজিত প্রার্থীদের মধ্যে তিনি অন্যতম। এ আসনে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্য বেশী। নারী ভোটারদের মধ্যে তার শক্ত অবস্থান রয়েছে। এবারও তার মনোনয়ন সম্ভবনা রয়েছে। নির্বাচনী এলাকায় উঠান বৈঠক,গণসংযোগ ও সভা-সমাবেশ করে ভোটারদের মাঝে আলোচনায় এসেছেন।

শাহিনা হোসাইন : বকসীগঞ্জ মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা হোসাইন গত বকসীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে মেয়র পদে অংশ নিয়ে ভোট যুদ্ধে পরাজিত হন। এবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

এ ছাড়াও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন জামালপুর-২ (ইসলামপুর) আসনে, ও জামালপুর-২ (ইসলামপুর) আসনে কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হাসিনা বেগম সরাসরি ভোট যুদ্ধে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬ নারী প্রার্থী পুরুষ প্রার্থীদের পাশাপাশি সরাসরি ভোট যুদ্ধের প্রত্যয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করায় ভোটারদের চায়ের কাপে ঝড় উঠেছে নানা আলোচনায়। কার ভাগ্যে জুটবে প্রতিক্ষায় ভোটাররা।

  • সর্বশেষ
  • পঠিত