ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

নোবিপ্রবিতে 'কৃষি দিবস ১৪২৪' পালিত

  নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৭, ১৫:২৮  
আপডেট :
 ১৬ নভেম্বর ২০১৭, ১৫:৩৯

নোবিপ্রবিতে 'কৃষি দিবস ১৪২৪' পালিত

'কৃষিই কৃষ্টি, কৃষিই সমৃদ্ধি' স্লোগান নিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগের উদ্যোগে ‘জাতীয় কৃষি দিবস ১৪২৪’ পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং জাঁকজমকপূর্ণ পরিবেশে বর্ণাঢ্য এক র‌্যালি মধ্যদিয়ে এ আয়োজনের সূচনা করা হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধাজ্ঞাপন করেন ।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান ড. মো. আতিকুর রহমান ভূঞা, সহযোগী অধ্যাপক ড.মোঃ গাজী মহসীন, সহকারী অধ্যাপক কাউসার হোসেন এবং সোহরাব হোসেন, প্রভাষক মোঃ মারুফ বিল্লাহ, মাহবুব আলম, আমেনা খাতুন ও কাজী ইশরাত আনজুম সহ কৃষি বিভাগের সকল শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করে। পরে উপাচার্য সকলকে সঙ্গে নিয়ে অডিটোরিয়াম সংলগ্ন প্রবেশ পথে বৃক্ষরোপণ করেন।

এসময় কৃষি বিভাগের চেয়ারম্যান ড. আতিকুর রহমান ভূঞা বলেন, 'উপকূলের এই অঞ্চলের জন্য উপযোগী ফসলের জাত উদ্ভাবনের প্রচেষ্টাই হবে কৃষি দিবসের প্রত্যয়।'

উল্লেখ্য যে, এ আয়োজনকে ঘিরে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণকে নানা রঙের আলপনায় রাঙিয়ে তোলা হয়।

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত