ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাউবির এসএসসি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে।

বুধবার (২৫ এপ্রিল) বিকেলে বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবুল কাসেম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার বাউবির এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় ৭৭ হাজার ৯২৭ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে প্রথম বর্ষে ৪৩ হাজার ২৮৮ এবং দ্বিতীয় বর্ষের ৩৪ হাজার ২৮৮ জন শিক্ষার্থী। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে ১৯ হাজার ৮৪৯ পরিক্ষার্থী পাস করেছে। পাসের হার ৫৭ দশমিক ৮৯ শতাংশ।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে একজন ‘এ’+, ২ হাজার ১০ জন ‘এ’, ৬ হাজার ৩৪ জন ‘এ-’, ৭ হাজার ৭০ জন ‘বি’, ৪ হাজার ৫২১ জন ‘সি’ এবং ২১৩ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১১ হাজার ৮৭ জন ছাত্র এবং ৮ হাজার ৭৬২ জন ছাত্রী।

পরীক্ষা শেষ হওয়ার ৪৬ দিনের মধ্যে এ ফল প্রকাশিত হলো।

বাউবির নির্দিষ্ট ওয়েবসাইডে ঢুকে এ পরীক্ষার ফলাফল জানা যাচ্ছে। (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল পাওয়া যাচ্ছে exam.bou.edu.bd ঠিকানায়। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 14010811001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত