ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

এনটিআরসিএ’র নিবন্ধন সনদ জাল: চাকরি হারাচ্ছেন তিন শিক্ষক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৬:৩৫  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৮, ১৬:৪২

চাকরি হারাচ্ছেন জাল সনদধারী তিন শিক্ষক

শিক্ষক নিবন্ধনের জাল সনদ নিয়ে দীর্ঘদিন ধরে চাকরি করছেন বাগেরহাটের যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের তিন শিক্ষক। অভিযোগ পাওয়ার পর তদন্তে তা প্রমাণিত হয়। এরপর ওই তিন শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। গত বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সহকারী সচিব অসীম কুমার কর্মকার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, বাগেরহাট সদর উপজেলার যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের তথ্যপ্রযুক্তি বিষয়ের ট্রেড ইনস্ট্রাক্টর গৌতম কুমার হালদার, সামাজিক বিজ্ঞানের সহকারী শিক্ষিকা শিমুল আক্তার এবং কম্পিউটার বিষয়ের সহকারী শিক্ষিকা ডেইজী রানী বিশ্বাসের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) নিবন্ধন সনদ জাল করে চাকরি করার বিষয়টি তদন্তে প্রমাণিত হয়। এর পরিপ্রেক্ষিতে তাদের চাকরি থেকে বরখাস্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব (বেসরকারি বিদ্যালয়) অসীম কুমার এ বিষয়ে বলেন, বাগেরহাট জেলার যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের বিভিন্ন বিষয়ের তিন শিক্ষকের জাল সদন তদন্তে প্রমাণিত হয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নিদেশনা দেয়া হয়েছে।

আইনানুগ তাদের এমপিওভুক্তি বাতিলসহ বিভাগীয় মামলা করা হতে পারে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত